নিরাপদ সড়কের দাবি

সংঘর্ষ ছড়াচ্ছে ঢাকার ক্যাম্পাসগুলোতে

  যুগান্তর ডেস্ক    ০৬ আগস্ট ২০১৮, ১৯:৩৬ | অনলাইন সংস্করণ

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কাঁদানে গ্যাস
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কাঁদানে গ্যাস

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন সড়ক থেকে এখন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে।

শনি এবং রোববার ঢাকার ধানমণ্ডি এলাকায় সহিংসতা এবং পুলিশের মারমুখী আচরণের পর সোমবার রাস্তায় স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল না।

কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছে এবং রাজধানীর আরও দুটি বড় বেসরকারি বিশ্ববিদ্যালয়; নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র-পুলিশ সংঘর্ষ হয়েছে।

দুপুরের পর বসুন্ধরা এলাকায় নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র রাস্তা অবরোধ করতে বিক্ষোভ মিছিল নিয়ে বের হয়। এ সময় পুলিশ তাদের বাধা দিয়ে দুপক্ষের সংঘর্ষ বেধে যায়।

ছাত্রদের ছত্রভঙ্গ করতে পুলিশ তাদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোড়ে। অনেক ছাত্র সে সময় বসুন্ধরা আবাসিক এলাকার ভেতরে ঢুকে পড়ে আশ্রয় নেয়ার চেষ্টা করে।

তবে ছাত্রদের দমন করতে পুলিশ রাবার বুলেট ছুড়েছে বলে অভিযোগ করেছে ছাত্ররা।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের একটি মিছিল শাহবাগ চত্বরের দিকে আসার চেষ্টা করলে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বাড্ডা এলাকায় অবস্থিত বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসেও সোমবার সংঘর্ষ হয়েছে।

সেখানে সরকারি দলের অঙ্গসংগঠন ছাত্রলীগের বেশকিছু সদস্য সকাল ১০টার দিকে ছাত্রছাত্রীদের ক্যাম্পাস ঢুকতে বাধা দিলে সংঘর্ষ শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের এক ছাত্র বলেন, ছাত্রলীগের ছেলেরা বেশকিছু শিক্ষার্থীকে মারধর করেছে। ভাঙচুর করেছে। পরে পুলিশ বেশ কয়েক দফা কাঁদাসে গ্যাস ছুড়েছে।

বেলা ৩টার দিকে তিনি জানান, হাজার খানেক ছাত্রছাত্রী ক্যাম্পাসে আটকা পড়ে আছেন, ভয়ে বেরোতে পারছেন না। সূত্র: বিবিসি বাংলা।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter