ইয়াবা বিক্রির অভিযোগে ৪ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে রুল

  যুগান্তর রিপোর্ট ০৬ আগস্ট ২০১৮, ১৯:০৪ | অনলাইন সংস্করণ

হাইকোর্ট
ছবি: সংগৃহীত

১০ লাখ পিস ইয়াবা বিক্রিতে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারেব তৎকালীন পুলিশ সুপার এ কে এম ইকবাল হোসেনসহ চার পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট।

অন্য তিন পুলিশ কর্মকর্তা হলেন-কক্সবাজারের গোয়েন্দা বিভাগের (ডিবি) ওসি মনিরুল ইসলাম (বর্তমানে কক্সবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ), কক্সবাজারের গোয়েন্দা বিভাগের এসআই কামাল হোসেন (বর্তমানে পিআইবির এসআই) ও টেকনাফ থানার ওসি।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া বলেন, এই চার পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রশ্নে রুল জারির পাশাপাশি ১০ লাখ পিস ইয়াবা বিক্রি কেন বেআইনি হবে না-রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজিকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ২২ জুলাই একটি জাতীয় দৈনিকে প্রকাশিত ‘১০ লাখ ইয়াবা বড়ি বেচে দিয়েও বহাল ১২ পুলিশ’ এ সংক্রান্ত সংবাদ সংযুক্ত করে ২৯ জুলাই হাইকোর্টে রিট করেন সুপ্রিমকোর্টের আইনজীবী আবুল কালাম আজাদ।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.