শিক্ষার্থী-সাংবাদিকদের ওপর হামলার তদন্ত ও বিচার চায় ইইউ

  যুগান্তর ডেস্ক ০৭ আগস্ট ২০১৮, ১৩:০৬ | অনলাইন সংস্করণ

শিক্ষার্থী-সাংবাদিকদের ওপর হামলার তদন্ত ও বিচার চায় ইইউ
ছাত্র আন্দোলন চলাকালে ঢাকার ঝিগাতলায় হামলার শিকার হন সাংবাদিকরা। ছবি: যুগান্তর

সম্প্রতি ঢাকায় সহিংস ঘটনা এবং আন্দোলনকারী শিক্ষার্থী, সাংবাদিক ও অন্যদের ওপর হামলার তদন্ত ও বিচারের দাবি জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

এসব ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ইইউ জানায়, ‘বেআইনি সহিংসতার ঘটনা, সাংবাদিক, আন্দোলনকারী বা অন্যদের ওপর হামলা বন্ধ করতে হবে। এসব ঘটনার অবশ্যই তদন্ত করতে হবে এবং অপরাধীদের জবাবদিহিতার ব্যবস্থা করতে হবে।’ খবর ইউএনবির।

ঢাকায় নিযুক্ত ইইউ প্রতিনিধিরা এক যৌথ বিবৃতিতে বলেন, স্কুলের শিশুরা বাংলাদেশের সড়কে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার ব্যাপারে হতাশা প্রকাশ করেছে। আমরা আশা করি এটিকে মোকাবেলা করতে সরকার আরও পদক্ষেপ নেবে।

ইইউ মিশনের প্রধানরা ঢাকায় সাম্প্রতিক সময়ে সহিংস ঘটনা, বিশেষ করে যেখানে স্কুলশিক্ষার্থী ও যুবকদের মধ্যে বিক্ষোভের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

তারা বলেন, ‘আমরা আশা করছি সব পক্ষ ধৈর্যধারণ করবে এবং শান্তিপূর্ণ আন্দোলনের দাবির প্রতি সম্মান দেখাবে।’

বিবৃতিতে স্বাক্ষর করেন ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক, ড্যানিশ রাষ্ট্রদূত মিকায়েল হেমনিটি উইন্টার, স্পেনের রাষ্ট্রদূত ডি আলভারো দ্য সালাস গিমেনেজ ডি আজকারেট, ফ্রান্সের দূত জিন-পিয়েয়ে পোনসেট, ইতালির দূত গিউসেপ সেমেঞ্জা, জার্মানির দূত মাইকেল শ্যুথেস, সুইডেনের দূত এন্ডার্স ওহরস্ট্রম, নেদারল্যান্ডসের দূত জেরোয়েন স্টিঘস এবং ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি কনস্ট্যান্টিনোস ভার্ডাকিস।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×