চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৮ শিক্ষক নিয়ে হাইকোর্টের আদেশ বহাল

  যুগান্তর রিপোর্ট ১৪ আগস্ট ২০১৮, ২১:১১ | অনলাইন সংস্করণ

হাইকোর্ট
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৮ শিক্ষককে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট (আইইআর) থেকে পুনরায় কলেজের ফেরত পাঠানোর আদেশের ওপর হাইকোর্টের ছয় মাসের স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ স্থগিতাদেশ বহাল রেখে হাইকোর্টের জারি রুল নিষ্পত্তির আদেশ দেন।

আদালতে শিক্ষকদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন আইনজীবী ফাহমিদ সরওয়ার।

আমিন উদ্দিন সাংবাদিকদের জানান, আপিল বিভাগ হাইকোর্টের স্থগিতাদেশ বহাল রেখে হাইকোর্টে রুল নিষ্পত্তি করতে বলেছেন। ২০১২ সালে যাত্রা শুরু করে চবির ইন্সটিটিউট অব এডুকেশন অ্যান্ড রিসার্চ। ওই সময়ে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল চবি ল্যাবরেটরি কলেজের ১৮ শিক্ষককে।

২০১৮ সালে জানুয়ারিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন চবি প্রশাসন বরাবর একটি চিঠি পাঠায়। চিঠিতে চবি ল্যাবরেটরি কলেজ থেকে ১৮ শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের আইইআর বিভাগে নিয়োগের বিষয়ে সংস্থাটির অনুমোদন ছিল না বলে জানায়।

পরে ৩১ মে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫১৫তম সিন্ডিকেট সভায় ওই সুপারিশ বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়।

সিন্ডিকেটের এ সিদ্ধান্তের বৈধতা নিয়ে কয়েকজন শিক্ষক পৃথক রিট করেন। এ রিটের শুনানি নিয়ে ১৫ জুলাই হাইকোর্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৮ শিক্ষককে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট (আইইআর) থেকে পুনরায় কলেজের ফেরত পাঠানোর আদেশ ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেন।

এর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আপিল বিভাগে আবেদন করেন, যা মঙ্গলবার নিষ্পত্তি করেন আপিল বিভাগ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter