‘বঙ্গবন্ধুর জন্য ১০ হাজার বার কোরআন খতম’

  যুগান্তর রিপোর্ট ১৫ আগস্ট ২০১৮, ১৭:২৩ | অনলাইন সংস্করণ

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির
শোক দিবসের আলোচনা সভায় সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির জানিয়েছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সঙ্গে শাহাদতবরণকারী সব শহীদের জন্য ১০ হাজার ১৫২ বার পবিত্র কোরআন খতম সম্পন্ন করা হয়েছে।

বুধবার সকালে জাতীয় সমাজসেবা অধিদফতরের অডিটরিয়ামে শোক দিবসের আলোচনায় তিনি এ তথ্য জানান।

গাজী মোহাম্মদ নূরুল কবির জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সঙ্গে শাহাদতবরণকারী সব শহীদের আত্মার শান্তি কামনায় ১ আগস্ট থেকে আমাদের শিশুদের মাধ্যমে কোরআন খতম শুরু করি। আজ (১৫ আগস্ট) পর্যন্ত ১০ হাজার ১৫২ বার পবিত্র কোরআন খতম করা হয়েছে।

এ ছাড়া দোয়া, মিলাদ মাহফিল, আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

এই কর্মসূচি মাসজুড়ে চলবে উল্লেখ করে তিনি বলেন, প্রতিযোগিতায় যারা বিজয়ী হবে তাদের বঙ্গবন্ধুর হাতে লেখা দুটি বইসহ তাকে নিয়ে বিশিষ্টজনদের লেখা ১৯টি বই দেয়া হবে।

এর আগে ১৫ আগস্ট সকালে সমাজসেবা অধিদফতরের ১০টি ইউনিট পৃথক ব্যানারে ধানমণ্ডি ৩২-এ স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। পরে সবার অংশগ্রহণে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন সাহসী ও সত্যবাদী নেতা। নবম শ্রেণিতে পড়াকালে তিনি একবার একটি মামলায় পড়েন। বলা হয়েছে রাতে তাকে গ্রেফতার করা হবে। অন্যরা তাকে পালিয়ে যেতে বলেছেন। কিন্তু বঙ্গবন্ধু বলেছেন, আমি পালাব না, আমি পালালে সবাই আমাকে ভীতু বলবে। এমন অনেক ঘটনা রয়েছে তার জীবনে। তিনি বলেন, তাকে হারিয়ে বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি বেঁচে থাকলে আজ বাংলাদেশ অনেক দূর এগিয়ে যেত।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সমাজসেবা অধিদফতরের গোলাম ফারুক, শাহ কামাল চৌধুরী, এস এম ফজলুল করিম রুমি, মুক্তিযোদ্ধা ও উপপরিচালক খান আবুল বাশার। এছাড়া অনুষ্ঠানে কবিতা পাঠ করেন সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রতিষ্ঠান) মো. আব্দুল্লাহ আল মামুন, লামিয়া ইয়াসমিন (উপপরিচালক), সমাজসেবা অফিসার (প্রতিষ্ঠান) মোহাম্মদ আছাদুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা সাইদুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter