জন্মস্থান বানারীপাড়ায় গোলাম সারওয়ারকে সর্বস্তরের শ্রদ্ধা

  বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি ১৫ আগস্ট ২০১৮, ২০:৪৪ | অনলাইন সংস্করণ

গোলাম সারওয়ার
সমকাল সম্পাদক সাংবাদিক গোলাম সারওয়ারের মরদেহে গার্ড অব অনার প্রদান করছে পুলিশ। ছবি-যুগান্তর

সমকাল সম্পাদক সাংবাদিক গোলাম সারওয়ারকে বরিশালের বানারীপাড়ায় নিজ জন্মস্থানে সব শ্রেণিপেশার মানুষ শেষবারের মতো শ্রদ্ধা জানিয়েছেন।

বুধবার দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে তার মরদেহ সেখানে পৌঁছার পর গার্ড অব অনার প্রদান করা হয়।

এরপর প্রথম জানাজা শেষে তাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

বিকাল ৩টা ৩৭ মিনিটে সাংবাদিক গোলাম সারওয়ারের কফিনবাহী হেলিকপ্টার ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নেয়া হবে তার কর্মস্থল সমকাল কার্যালয়ে।

সেখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা।

এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের জনগণ শ্রদ্ধা নিবেদন করবেন।

শ্রদ্ধা জানানো শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। সেখানে সংবাদিকরা তার মরদেহে শেষ শ্রদ্ধা জানাবেন।

বাদ জোহর অনুষ্ঠিত হবে আরেকটি জানাজা। বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার। সোমবার রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গোলাম সারওয়ার।

মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার মরদেহ দেশে আনা হয়।

বুধবার দুপুর ২টা ২২ মিনিটে তার কফিনবাহী হেলিকপ্টারটি ঢাকা থেকে নিজ জন্মস্থান বানারীপাড়ার জম্বদ্বীপ হেলিপ্যাডে অবতরণ করে।

বরিশাল-২ আসনের এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা শাহে আলম, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, শেরেবাংলার দৌহিত্র ফাইয়াজুল হক রাজু, তার ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শরিফুল ইসলাম ও থানার ওসি মো.খলিলুর রহমান ওই কফিন গ্রহণ করেন।

পরে অ্যাম্বুলেন্সে করে কফিন নিয়ে সাংবাদিক গোলাম সারওয়ারের ১৯৭২ সালে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বপালন করা বিদ্যাপীঠ বানারীপাড়া সরকারি মডেল ইউনিয়ন ইন্সটিটিউশন পাইলট মাঠের জানাজাস্থলে নিয়ে যাওয়া হয়।

সেখানে অবস্থানরত বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ তার কফিন কাঁধে বহন করে জানাজামঞ্চে নিয়ে যান।

এ সময় সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলামের নেতৃত্বে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

পরে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও স্মৃতিচারণ করে বক্তৃতা করেন এমপি তালুকদার মো. ইউনুস, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা শাহে আলম, সাংবাদিক গোলাম সারওয়ারের মেঝভাই বানারীপাড়া পৌরসভার সাবেক মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা, তার বড় ছেলে রঞ্জু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাভোকেট মাওলাদ হোসেন সানা, উপজেলা ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দীন আহমদ কিসলু।

পরে বিকাল ৩টায় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা পড়ান বন্দরবাজার উত্তরপার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আমজহাদ হোসাইন।

জানাজা শেষে সাংবাদিক গোলাম সারওয়ারের কফিনে ফুল দিয়ে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান।

এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুর-১ আসনের সাবেক এমপি অধ্যক্ষ মো.শাহ্ আলম, বরিশাল-৩ আসনের এমপি টিপু সুলতান, নৌযান মালিক সমিতির সভাপতি এসপি মাহাবুব, বরিশাল জেলা পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম বিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, এএসপি উজিরপুর সার্কেল মো.আকরামূল হাসান, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র ব্যাটবল, সম্পাদক এসএম জাকির হোসেন, জেলা ছাত্রলীগ সভাপতি সুমন সেরনিয়াবাদ, স্বরূপকাঠী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. হামিদ, সম্পাদক অ্যাডভোকেট ফুয়াদ, উপজেলা চেয়ারম্যান ওহিদুজ্জামান, সাবেক চেয়ারম্যান মইদুল ইসলাম, পৌর মেয়র গোলাম কবির প্রমুখ।

ঘটনাপ্রবাহ : গোলাম সারওয়ার

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter