আইসিটি আইনের মামলায় ফারিয়া ৩ দিনের রিমান্ডে

  যুগান্তর রিপোর্ট ১৭ আগস্ট ২০১৮, ১৭:৩৪ | অনলাইন সংস্করণ

ফারিয়া মাহজাবিন। ছবি ফেসবুক থেকে সংগৃহীত
ফারিয়া মাহজাবিন। ছবি ফেসবুক থেকে সংগৃহীত

নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনের সমর্থনে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে র‌্যাবের হাতে গ্রেফতার ফারিয়া মাহজাবিনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ধানমণ্ডির নার্ডি বিন কফি হাউসের মালিক ফারিয়া মাহজাবিনের বিরুদ্ধে অভিযোগ, তিনি ফেসবুকে উসকানিমূলক বক্তব্য ও গুজব ছড়িয়েছেন।

শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম একেএম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালতে হাজির করে পুলিশ। এ সময় রাজধানীর হাজারীবাগ থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

হাজারীবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই মকবুলুর রহমান যুগান্তরকে বলেন, নিরাপদ সড়ক আন্দোলন চলাকালীন ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে হাজারীবাগ থানায় করা মামলায় তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে হাজারীবাগ থানার হাজী আফসার উদ্দিন রোডের একটি বাসা থেকে তাকে আটক করে র‌্যাব-২। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, ফেসবুক আইডি প্রোফাইল ও অডিও ক্লিপের একটি প্রিন্ট কপি উদ্ধার করা হয়। ফারিয়া নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে পড়ালেখা করেছেন।

র‌্যাবের হাতে গ্রেফতার ফারিয়া

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, সে তার ব্যবহৃত ব্যক্তিগত মোবাইলে ইন্টারনেট ব্যবহার করে ফেসবুক আইডি মেসেঞ্জার থেকে ছাত্র আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন রকম স্ট্যাটাস ও উসকানিমূলক মিথ্যা তথ্যসংবলিত আডিও ক্লিপ রেকর্ড করে পোস্ট করে।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter