নিরাপদ সড়ক আন্দোলন: ঈদের আগে জামিন পেলেন ১৬ শিক্ষার্থী

  যুগান্তর রিপোর্ট ১৯ আগস্ট ২০১৮, ১৩:১১ | অনলাইন সংস্করণ

সিএমএম আদালত
সিএমএম আদালত। ফাইল ছবি

নিরাপদ সড়ক আন্দোলনে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর মধ্যে ১৬ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

এর মধ্যে বাড্ডা থানার মামলায় ১০ জন ও ভাটারা থানার মামলায় ছয়জনের জামিন দেয়া হয়েছে।

ঢাকার মুখ্য মহানগর হাকিম মো. সাইফুজ্জামান হিরো এবং মহানগর হাকিম একেএম মাইনুদ্দীন সিদ্দিকী রোববার ওই ১৬ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেন।

তাদের মধ্যে ১০ জন হলেন বাড্ডা থানার মামলার আসামি ইফতেখার আহমেদ, নূর মোহাম্মদ, জাহিদুল হক, মো. হাসান, রেদোয়ান আহমেদ, তারিকুল ইসলাম, কেএইচএম খালেদ রেজা, মো. রেজা রিফাত আখলাক, রাশেদুল ইসলাম ও মুশফিকুর রহমান।

বাকি ছয়জন হলেন- ভাটারা থানার মামলার আসামি মাসহাদ মর্তুজা বিন আহাদ, সাখাওয়াত হোসেন নিঝুম, শিহাব শাহরিয়ার, আজিজুল করিম অন্তর, মেহেদী হাসান ও ফয়েজ আহমেদ আদনান।

তারা আফতাবনগর এলাকার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, বসুন্ধরা এলাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, তেজগাঁও এলাকার সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় এবং মহাখালীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

আসামিপক্ষের আইনজীবী আখতার সোহেল জানান, ঈদ ও পরীক্ষা- এ দুই গ্রাউন্ডে বিচারকরা আসামিদের জামিন দিয়েছেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদর সাম্প্রতিক আন্দোলনের নবম দিন গত ৬ আগস্ট রাজধানীতে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের কঠোর অবস্থানের মধ্যে আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়।

ওই দিনের ঘটনায় বাড্ডা ও ভাটারা থানার দুই মামলায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অন্তত ৭৫ জনকে আটক করে পুলিশ।

পরে তাদের মধ্যে ১৪ জনকে বাড্ডা থানার এবং আটজনকে ভাটারা থানার হামলা-ভাঙচুরের মামলায় গ্রেফতার দেখিয়ে দুদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। রিমান্ড শেষে গত ৯ আগস্ট তাদের কারাগারে পাঠান আদালত।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter