দশ হাজার ইয়াবাসহ বরখাস্তকৃত এএসআই গ্রেফতার

প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ১৭:০২ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

নারায়ণগঞ্জ থেকে দশ হাজার পিস ইয়াবাসহ পুলিশের বরখাস্তকৃত এক এএসআইকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার দিবাগত রাত পৌনে ৪টায় সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক বাসস্ট্যান্ড এলাকায় র‌্যাব-১১ এর একটি টিম বিশেষ অভিযান চালিয়ে কারসহ পলাতক মাদক ব্যবসায়ী এএসআই সালাউদ্দিন ও তার গাড়ি চালক মো. রনিকে গ্রেফতার করে।

এ সময় তার কাছ থেকে মাদক বিক্রির ২ লাখ ৮৩ হাজার ৩৫০ টাকাসহ একটি সাদা প্রাইভেট কার ও ডিবি পুলিশের জ্যাকেট উদ্ধার করা হয়।

 র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আসিক বিল্লাহ যুগান্তরকে জানান, গত ২৩ জুলাই  গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন কদমতলী এলাকায় র‌্যাবের মাদকবিরোধী অভিযানে এএসআই সালাউদ্দিনের ভাড়া বাসায় ৫,৬০০ পিস ইয়াবা ও মাদক বিক্রির নগদ ৯ লাখ ৫০০ টাকা উদ্ধার করে।

এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে নিয়মিত মামলা রুজু করে। ওই মামলায় এএসআই সালাউদ্দিন পলাতক ছিলেন।

পরে ১৯ আগস্ট রোববার গভীর তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার গাড়ি তল্লাশি করে দশ হাজার পিস ইয়াবা,  মাদক বিক্রির নগদ ২ লাখ ৮৩ হাজার ও ৩৫০ টাকা, একটি প্রাইভেট কার,  একটি ডিবির জ্যাকেট,  একটি পুলিশ আইডি কার্ড  এবং ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

মেজর আসিক বিল্লাহ আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি এএসআই সালাউদ্দিন স্বীকার করেছেন- তিনি নারায়ণগঞ্জ ডিবিতে থাকা অবস্থায় তার সঙ্গে টেকনাফের কিছু মাদক ব্যবসায়ীর সর্ম্পক গড়ে উঠে। এরপর থেকে টেকনাফ থেকে ইয়াবা ট্যাবলেট আমদানি করে নারায়ণগঞ্জসহ ঢাকার বিভিন্ন এলাকায় সরবরাহ ও বিক্রয় করতেন তিনি।

এছাড়া এএসআই সালাউদ্দিন আরও জানান, তিনি বিভিন্ন এলাকায় ডিবি পুলিশের পরিচয় দিয়ে বাসা ভাড়া নিয়ে সেখানে তার গাড়ি চালক ও অন্য সহযোগিদের মাধ্যমে ইয়াবা মজুদ ও বিক্রয় করতেন।

মাদক মামলা দিয়ে তাকে সিদ্ধিরগঞ্জ থানায় সোপর্দ করা হচ্ছে বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।