জামিন পেলেন কলাপাড়ার অন্তঃসত্ত্বা শিক্ষিকা

  যুগান্তর রিপোর্ট ২০ আগস্ট ২০১৮, ২২:৫২ | অনলাইন সংস্করণ

হাইকোর্ট

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় পটুয়াখালীর কলাপাড়ার এক স্কুল শিক্ষিকা হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

রোববার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ওই শিক্ষিকার করা জামিন আবেদনের শুনানি নিয়ে রুলসহ জামিন দেন। বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টে (ব্লাস্ট) তার পক্ষে জামিন আবেদন করে। আদালতে জামিন আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়।

বিশ্বজিৎ রায় যুগান্তরকে বলেন, অন্তঃসত্ত্বা ওই স্কুল শিক্ষিকাকে বিশেষ বিবেচনায় জামিন দিয়েছেন আদালত। এছাড়া ‘আবেদনকারীকে কেন নিয়মিত জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে আদালত রুল জারি করেছেন। রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই নারীকে অন্তর্বর্তীকালীন জামিন দেয়া হয়।’

জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলা আন্দোলন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন কলাপাড়ার এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা নুসরাত জাহান সোনিয়া। এ অভিযোগে অন্তঃসত্ত্বা ওই নারীকে গ্রেফতার করে পুলিশ।

পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ওই শিক্ষিকার বিরুদ্ধে পটুয়াখালীর কলাপাড়া থানা-পুলিশ মামলা করে। নিম্ন আদালতে তার জামিন আবেদন মঞ্জুর হলে হাইকোর্টে জামিন চান তিনি।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

আরও
আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×