বৃষ্টিমুখর থাকবে ঈদের দিন

  যুগান্তর রিপোর্ট ২১ আগস্ট ২০১৮, ১৬:০৪ | অনলাইন সংস্করণ

রজধানী ঢাকা ও আশপাশের অঞ্চলে সকালবেলা তেমন একটা বৃষ্টি হবে না।

ঈদ উদযাপন নিয়ে সবাই এখন ব্যস্ত। ঈদের খুশি ভাগাভাগি করে নিতে কেউ চলে গেছেন নিজ বাড়িতে। কেউ পথে। কিন্তু ঈদের দিনটি কেমন কাটবে? আবহাওয়ার পূর্বাভাস বলছে, বুধবার ঈদের দিনটি বৃষ্টিমুখর থাকবে। তবে এই বৃষ্টি একটানা হওয়ার সম্ভাবনা কম। থেমে থেমে বৃষ্টি ঝরতে পারে। বৃষ্টির পর দেখা মিলবে রোদের।

মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উড়িষ্যা উপকূল এলাকায় লঘুচাপটি বর্তমানে ছত্রিশগড় ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এ ছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায় মাঝারি অবস্থায় বিরাজ করছে। এ কারণে ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে। দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

বৃষ্টি কমলেও লঘুচাপের প্রভাবে প্রচুর জলীয় বাষ্প রয়েছে বাতাসে। এ কারণে তাপমাত্রা কম থাকলেও শরীর থেকে প্রচুর ঘাম ঝরছে। এ জন্য মানুষের মধ্যে অস্থিরতা ভাব থাকছে বলে জানান আবহাওয়া বিশেষজ্ঞরা।

আবহাওয়াবিদ রাশেদুজ্জামান বলেন, আগামীকাল ঈদের দিন সারা দেশই বৃষ্টিমুখর থাকবে। তবে এই বৃষ্টি টানা হওয়ার সম্ভাবনা খুব কম। রাজধানী ঢাকা ও আশপাশের অঞ্চলে সকালবেলা তেমন একটা বৃষ্টি হবে না। এসব অঞ্চলে দুপুরের পর বৃষ্টি হতে পারে। সকালবেলা বৃষ্টি হতে পারে রংপুর, দিনাজপুর এবং দক্ষিণে খুলনা ও বরিশাল অঞ্চলে। তবে চট্টগ্রাম, খুলনাসহ দক্ষিণাঞ্চলে বৃষ্টির মাত্রা বেশি হবে।

লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। এ কারণে উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সাগর উত্তাল থাকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌযানগুলোকে উপকূলের কাছাকাছি চলাচল করতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব নৌযানকে গভীর সাগরে যেতে নিষেধ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter