ছয় জেলায় সড়কে নিহত ৮

  যুগান্তর ডেস্ক ০১ সেপ্টেম্বর ২০১৮, ০০:১৩ | অনলাইন সংস্করণ

সড়ক দুর্ঘটনা

দেশের ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার বিকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

দিনাজপুরের কাহারোলে যাত্রীবাহী নৈশ্যকোচ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। ঘটনার পর দুটি গাড়িতে আগুন লেগে পুড়ে যায়। এ ঘটনায় প্রায় ৯ ঘণ্টা ওই মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।

যশোরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সমাবেশে বাস তুলে দেয়ার ঘটনা ঘটেছে। এতে ফরহাদ হোসেন নামে এক কর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৫ জন। ময়মনসিংহে বাস ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে মারা গেছেন দুজন। হাতীবান্ধায় পিকআপ ভ্যানের ধাক্কায় এক আনসার সদস্যের মৃত্যু হয়েছে।

এ নিয়ে ২১ আগস্ট ঈদের ছুটির পর থেকে গত ১১ দিনে সড়কে ঝরল ১২৫টি প্রাণ।

যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই এক শিশুসহ দুজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও চারজন।

শুক্রবার রাত ৮টার দিকে সদরের চরপুলিয়ামারি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার খোকন (৪০) ও নাজমুন্না (৫)। সম্পর্কে তারা মামা ভাগনি। গুরুতর আহত চারজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই সিএনজির যাত্রী।

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের সদর উপজেলার চরপুলিয়ামারি এলাকায় রাত ৮টার দিকে কিশোরগঞ্জগামী এমকে সুপার পরিবহনের একটি বাস ও বিপরীত দিক থেকে আসা অপর একটি মাহেন্দ্র সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত ৬ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে শিশুসহ দুজন মারা যায়।

যশোরে সমাবেশে বাস, নিহত ১ : যশোরের ঝিকরগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সমাবেশে বাসচাপায় ফরহাদ হোসেন নামে এক কর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৫ জন। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে ঝিকরগাছা উপজেলা মোড়ে এ ঘটনা ঘটে। নিহত ফরহাদ উপজেলার ঘোড়দাহ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শামসুর রহমান জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা মোড়ে আলোচনা সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ চলাকালে যশোরের দিক থেকে আসা একটি খালি বাস সমাবেশের মধ্যে উঠিয়ে দেয়া হয়। এসময় বাস চাপায় স্বেচ্ছাসেবক লীগের ৫/৬জন কর্মী গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে গুরুতর আহত স্বেচ্ছাসেবক লীগের কর্মী ফরহাদকে ঢাকায় নেয়ার পথে রাত ৯টার দিকে মারা যান। শামসুর রহমান অভিযোগ করেন, পরিকল্পিতভাবে খালি বাস সমাবেশের মধ্যে চালিয়ে দিয়ে নেতাকর্মীদের হত্যা করা হয়েছে। সমাবেশে প্রধান অতিথি ছিলেন যশোর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন।

কুষ্টিয়া: কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে শিশু আকিফার মৃত্যুর রেশ কাটতে না কাটতে এবার ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সাকিব আহম্মেদ নামে ১০ বছরের এক শিশুর।

শুক্রবার দুপুরে কুষ্টিয়া শহরের কানাবিল মোড়ে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়ক পারাপারের সময় ওই শিশুর মৃত্যু হয়।

নিহত সাকিব রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সাতবাড়িয়া গ্রামের তোফাজ্জেল হকের ছেলে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার নূরানী ফেরদৌসী দিশা জনান, শুক্রবার দুপুরে জুমার নামাজ পড়ে শহরের কানাবিল মোড়ে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়ক পারাপারের সময় একটি দ্রুতগামী ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে সাকিব গুরুতর আহত হয়। আশংকাজনক অবস্থায় কুষ্টিয়ার আড়াইশ’ শয্যার হাসপাতালে নেয়া হলে সাকিবের মৃত্যু হয়।

বাঘা (রাজশাহী) : রাজশাহীর বাঘায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে করিম মণ্ডল (৫৫) নামের এক চালক নিহত হয়েছে। শুক্রবার দুপুরে আলাইপুর এলাকা থেকে নিজ বাড়িতে ফেরার পথে উপজেলার পানিকুমড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত করিম পাকুড়িয়া গ্রামের সায়েম উদ্দীনের ছেলে।

স্থানীয় বাবলু ইসলাম জানান, করিম নিজেই মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন। তিনি পানিকুমড়া বাজার এলাকার পাঁকা রাস্তার মোড় ঘুরতে গিয়ে নিজেই মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন। তাকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আকতার রহমান জানান, মাথায় গুরুতর আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে।

দিনাজপুর : বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় কাহারোল উপজেলার ঢাকা-পঞ্চগড় মহাসড়কের মুকুন্দপুর ইউনিয়নের বটতলা পীরেরহাট নামক স্থানে কেয়া পরিবহনের যাত্রীবাহী একটি নৈশ্যকোচের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

এ সময় নৈশ্যকোচ ও ট্রাকে আগুন লেগে যায়। এতে ঘটনাস্থলেই পুড়ে মারা যান দুই চালক। আহত হন অন্তত ১৫ জন। পরে দিনাজপুর থেকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট গিয়ে আগুন নেভায়।

নিহতরা হলেন বগুড়া শাহাজানপুর গ্রামের আবদুল বারীর ছেলে নৈশকোচের চালক আবদুর রাজ্জাক (৩৫) ও যশোর অভয়নগর এলাকার মৃত মজনুর ছেলে ট্রাকচালক মিলন (৩৪)।

প্রত্যক্ষদর্শী বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক রোকনুজ্জামান বিপ্লব জানান, দুর্ঘটনার পর প্রথমে বাসে আগুন ধরে যাওয়ায় যাত্রীরা আতঙ্কে ছোটাছুটি করে নেমে যায়। আগুনের ভয়াবহতার কারণে আশপাশের সাধারণ মানুষও আতঙ্কিত হয়ে পড়ে।

এদিকে এ ঘটনার পর ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ভোর ৬টার দিকে দুর্ঘটনাকবলিত যান দুটিকে সড়ক থেকে সরিয়ে নিলে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

লালমনিরহাট : হাতীবান্ধায় পিকআপ ভ্যানের ধাক্কায় রহিদুল ইসলাম (২৫) নামে এক আনসার সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজের ১৫ নম্বর গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রহিদুল পার্শ্ববর্তী নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার বাসিন্দা।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter