জামিন মেলেনি আলোকচিত্রী শহিদুল আলমের

  যুগান্তর ডেস্ক ১১ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩২ | অনলাইন সংস্করণ

আলোকচিত্রী শহিদুল আলম
ছবি: গার্ডিয়ান

তথ্য ও যোগাযোগপ্রযুক্তির মামলায় গ্রেফতার আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েস মঙ্গলবার শুনানি শেষে এ আদেশ দেন।

শহিদুলের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী সারা হোসেন ও এহসানুল হক সমাজি। রাষ্ট্রপক্ষে ছিলেন এ আদালতের পিপি আবদুল্লাহ আবু।

দৃক গ্যালারি ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা শহিদুল আলমের আইনজীবীরা জামিনের জন্য হাইকোর্টেও গিয়েছিলেন। কিন্তু হাইকোর্ট জামিন না দিয়ে জজ আদালতেই বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দেন।

সে অনুযায়ী মঙ্গলবার মহানগর দায়রা জজ আদালতে শুনানি হলেও জামিন মেলেনি শহিদুলের। জামিন চাইলে এখন আবার তাদের হাইকোর্টে যেতে হবে।

গত ১২ আগস্ট রিমান্ড শেষে ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ৬ আগস্ট জামিন নামঞ্জুর করে শহিদুল আলমকে সাত দিনের রিমান্ড আদেশ দেন আদালত।

৫ আগস্ট রাতে ধানমণ্ডির বাসা থেকে শহিদুলকে ধরে নিয়ে যায় ডিবি পরিচয়ে একদল লোক। এর পর তাকে রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় গ্রেফতার দেখায় পুলিশ।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter