হোটেল ইন্টারকন্টিনেন্টাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৪ | অনলাইন সংস্করণ

উদ্বোধনের পর দোঢা কামনা করছেন প্রধানমন্ত্রী
উদ্বোধনের পর দোয়া কামনা করছেন প্রধানমন্ত্রী। ছবি: যুগান্তর

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে বাংলাদেশের ঐতিহ্যবাহী পাঁচতারকা হোটেল ইন্টারকন্টিনেন্টাল।

বৃহস্পতিবার রাতে হোটেলটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী হোটেলটির বিভিন্ন অংশ ঘুরে দেখেন। এ সময় তার সঙ্গে ছিলেন পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ফারুক খান।

উদ্বোধনী বক্তব্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘এই হোটেলটি মুক্তিযুদ্ধের অনেক স্মৃতিবহন করে। সে সময় এই হোটেলে দুবার হামলা করা হয়েছিল। মুক্তিযুদ্ধের শুরুর দিকে সারা বিশ্বের সাংবাদিকরা এই হোটেলে অবস্থান করেছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের পর সাংবাদিকরা এখানে সমবেত হন সংবাদ সংগ্রহের জন্য। জুলফিকার আলী ভুট্টো এই হোটেলে এসেছিলেন এবং এখান থেকে ২৫ মার্চ গণহত্যার নির্দেশ দেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় এই হোটেলে যে সাংবাদিকরা ছিলেন তাদের সংবাদ সংগ্রহে বাধা দেয়া হতো। সেখানে তাদের আটকে রাখা হতো। সায়মন ড্রিং একমাত্র সাংবাদিক যিনি সেখান থেকে বেরিয়ে ২৫ মার্চের গণহত্যার তথ্য সারা পৃথিবীকে জানিয়েছিলেন।

উল্লেখ্য, ১৯৭১’র ২৫ মার্চের কালরাতে জীবনবাজি রেখে ইতিহাসের বর্বরতম গণহত্যার ছবি ধারণ করেছিলেন হোটেলে অবস্থানরত বিবিসির বিখ্যাত সাংবাদিক মার্ক টালি ও সাইমন ড্রিং, অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) পাকিস্তান ব্যুরোর প্রধান আর্নল্ড জেইটলিন, ক্লেয়ার হলিংওর্থ, ওয়াশিংটন পোস্টের প্রতিবেদক ডেভিড গ্রিনওয়ে। এসব ছবির মাধ্যমে বিশ্ব জানতে পেরেছিল, বাংলাদেশ কী নৃশংসতার স্বীকার হয়েছে।

প্রসঙ্গত, ১৯৬৬ সালে যাত্রা শুরু হয়েছিল এ দেশের প্রথম পাঁচতারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালের। এর ডিজাইনার ছিলেন স্থপতি উইলিয়াম বি ট্যাবলার।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter