সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা

ফাইল চালাচালি না করে কোটা সংস্কারের প্রজ্ঞাপন দিন

  ঢাবি প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৬ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন। ছবি-সংগৃহীত

ফাইল চালাচালি না করে দ্রুত কোটা সংস্কারের প্রজ্ঞাপন প্রকাশের দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

তারা বলছে, জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর ঘোষণার পর অনেক নাটকীয়তার মধ্যে দিয়ে কোটা বাতিল প্রজ্ঞাপনের জন্য অনেক ফাইল চালাচালি হয়েছে। হাইকোর্ট-সুপ্রিমকোর্ট পর্যন্ত এই ফাইল চালাচালি হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এ জন্য সুপারিশ বা ফাইল চালাচালির ওপর ছাত্রসমাজের কোনো আস্থা নেই। এসব না করে তিন দফা দাবির আলোকে প্রজ্ঞাপন দিতে হবে।

সোমবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন, বিন ইয়ামিন মোল্লা, আতাউল্লাহ, রাতুল সরকার প্রমুখ।

সংবাদ সম্মেলনে আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমাদের দাবি ছিল সব চাকরির ক্ষেত্রে যে কোটা পদ্ধতি রয়েছে তার একটি যৌক্তিক সংস্কার। প্রতিবেদনে ৯ম গ্রেড থেকে ১৩তম গ্রেড পর্যন্ত বাতিলের যে প্রতিবেদন দিয়েছে সেটিকে আমরা ইতিবাচক হিসেবে দেখছি। পাশাপাশি আমরা দাবি জানাচ্ছি যে গ্রেডগুলো রয়েছে সেখানে যৌক্তিকভাবে কোটার সহনীয় সংস্কার করা হোক। কোটা সংস্কার প্রজ্ঞাপন আকারে জারি না করা পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলেও ঘোষণা দেন তিনি।

আন্দোলনকারীদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন বলেন, আমরা স্পষ্ট করে বলে দিয়েছি, যেদিন আমাদের তিন দফা দাবি বাস্তবায়ন হবে সেদিনই আমরা আন্দোলন থেকে সরে যাব।

এ সময় তিনি তিন দফা দাবি তুলে ধরেন। সেগুলো হলো- ভিত্তিহীন, মিথ্যা ও হয়রানিমূলক সব মামলা প্রত্যাহার করা; হামলাকারীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা এবং পাঁচ দফার আলোকে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে প্রজ্ঞাপন দেয়া।

এ সময় তিনি প্রজ্ঞাপনের দাবিতে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়, কলেজগুলোতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×