ঢাকাসহ তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

  যুগান্তর রিপোর্ট ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৯ | অনলাইন সংস্করণ

ঢাকাসহ তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫
ছবি- যুগান্তর

রাজধানীর মোহাম্মদপুর, কক্সবাজার ও পাবনায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পাঁচজন নিহত হয়েছেন।

র‌্যাব ও পুলিশের দাবি, রায়েরবাজার এলাকায় নিহত দুজন ডাকাত দলের সদস্য ও কক্সবাজারের উখিয়ায় নিহত দুজন মাদক চোরাকারবারি এবং পাবনার কুরবান আলী চরমপন্থী সংগঠন নকশাল গ্রুপের নেতা।

সোমবার দিবাগত রাতে রায়েরবাজারে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের ভেতরে ও মঙ্গলবার ভোরে কক্সবাজারের উখিয়ায় মরিচ্যাবাজার চেকপোস্ট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে র‍্যারেব সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয়ে দুই যুবক নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের ভেতরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। তবে তাদের বয়স ২৮ ও ৩০ বছর হবে।

মোহাম্মদপুর থানার এসআই আনিসুর রহমান জানান, দিবাগত রাতে খবর আসে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের ভেতরে দুই ব্যক্তি গুলিবিদ্ধ অবস্থায় পড়ে আছেন।

পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) নিলে দায়িত্বরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, সকালে মোহাম্মদপুর থানা পুলিশ ওই দুই যুবককে ঢামেকে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। লাশ দুটি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবদুস সামাদ (২৭) ও মোহাম্মদ আবু হানিফ (৩০) নামে দুই যুবক নিহত হয়েছেন।

মঙ্গলবার ভোরে উপজেলার মরিচ্যাবাজার চেকপোস্ট এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

র‌্যাবের দাবি, নিহতরা মাদক বিক্রেতা। ঘটনাস্থল থেকে এক লাখ ৩০ হাজার পিস ইয়াবা ও দেশি-বিদেশি কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে একটি ট্রাকও।

এ ছাড়া ঘটনাস্থল থেকে ট্রাক থেকে দুটি দেশীয় তৈরি অস্ত্র, একটি বিদেশি পিস্তল, একটি ওয়ানশুটার গান, আট রাউন্ড গুলি ও আট রাউন্ড খালি খোসাও জব্দ করা হয়।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, মালবাহী ট্রাকে করে ইয়াবার বিশাল চালান আসছে- এমন তথ্যের ভিত্তিতে ভোরে মরিচ্যা চেকপোস্ট এলাকায় তল্লাশি চালায় র‌্যাব।

র‌্যাবের তল্লাশি চৌকির কাছাকাছি আসামাত্র কক্সবাজারমুখী একটি মালবাহী ট্রাক থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাবও গুলি চালায়। ট্রাক থেকে গুলি করা বন্ধ হলে সেখানে গিয়ে গুলিবিদ্ধ দুজনের মরদেহ পাওয়া যায়।

দুটি মরদেহ উদ্ধার করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

পাবনা: পাবনার আটঘরিয়া উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কুরবান আলী (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

পুলিশের দাবি, চরমপন্থী সংগঠন নকশাল গ্রুপের নেতা। তিনি ওই উপজেলার যাত্রাপুর গ্রামের কিয়াম উদ্দিন ওরফে আদুর ছেলে। এ সময় আহত হয়েছেন চার পুলিশ সদস্য।

সোমবার দিনগত রাত দেড়টার দিকে উপজেলার আতাইকুলা থানার কৈজুরী গ্রামে এ ঘটনা ঘটে।

আটঘরিয়া থানা সূত্র জানায়, নিহত কুরবান আলী চরমপন্থী সংগঠন নকশাল গ্রুপের নেতা। লাশ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×