নারীকে সম্মানিত স্থানে প্রতিষ্ঠিত করতে কাজ করছে সরকার: চুমকি

  যুগান্তর ডেস্ক    ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪০ | অনলাইন সংস্করণ

ঢাকা বিভাগের বিভাগীয় শ্রেষ্ঠ ৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি
ঢাকা বিভাগের বিভাগীয় শ্রেষ্ঠ ৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারীকে সম্মানের স্থানে প্রতিষ্ঠিত করতে সরকার ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তার জন্য অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে।

মঙ্গলবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহিলাবিষয়ক অধিদফতর এবং ঢাকা বিভাগীয় কমিশনের যৌথ আয়োজনে ‘ঢাকা বিভাগের বিভাগীয় শ্রেষ্ঠ ৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো ইমেইল বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, তৃর্ণমূল পর্যায়ে যখন ইউনিয়ন পরিষদে নারীদের সরাসরি নির্বাচনের ব্যবস্থা করা হয় তখন অনেক নেতিবাচক পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। বর্তমানে তৃর্ণমূল থেকে রাজনীতির সব পর্যায়ের নারীর অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, সংগ্রাম ও নির্যাতনের বিভীষিকা পেছনে ফেলে যেসব নারী সফল হয়েছেন তাদেরকে জয়িতা খেতাবে ভূষিত করা হয়েছে।

ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম রেবেকা মোমেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মাহমুদা শারমিন বেনু , মহিলাবিষয়ক অধিদফতরের মহাপরিচালক কাজী রওশন আক্তার, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা আয়শা সিদ্দিকা প্রমুখ।

ঢাকা বিভাগের ১৩টি জেলার ৬৫ জন নারীর মধ্যে থেকে ৫টি ক্যাটাগরিতে মোট ৫ জন শ্রেষ্ঠ জয়িতা নির্বাচন করা হয়েছে।

অর্থনৈতিকভাবে সাফল্যের জন্য বেগম রহিমা সরকার, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্যের জন্য রোকেয়া বেগম, সফল জননী হিসেবে সাজেদা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যেমে জীবন শুরু করার জন্য কুঞ্জি রানী সূত্রধর এবং সমাজ উন্নয়নের অসামান্য রাখার জন্য বেগম ইসরাত জাহানকে শ্রেষ্ঠ জয়িতা-২০১৮ এ ভূষিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×