'ক্ষমতা হারানোর জ্বালায় অনেক কথা বলেন'

  যুগান্তর ডেস্ক    ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৬ | অনলাইন সংস্করণ

'ক্ষমতা হারানোর জ্বালায় অনেক কথা বলেন'
ওবায়দুল কাদের (বামে) ও এসকে সিনহা

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার প্রকাশিত আত্মজীবনীমূলক বই নিয়ে প্রতিক্রিয়া দেখিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

'এ ব্রোকেন ড্রিম: রুল অব ল, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি' বইয়ে এসকে সিনহার বক্তব্যকে তিনি ক্ষমতা হারানোর জ্বালায় মনগড়া কথা লেখা হয়েছে বলে মন্তব্য করেছেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিদেশে বসে মনগড়া বই লিখেছেন সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে একটি অনুষ্ঠানে বইটি নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতা হারানোর জ্বালা থেকে বিচারপতি এস কে সিনহা বই লিখে মনগড়া কথা বলছেন। ক্ষমতায় যখন কেউ থাকে না, তখন অনেক অন্তর্জ্বালা বেদনা থাকে। এই অন্তর্জ্বালা থেকে অনেকে অনেক কথা বলেন।

সুরেন্দ্র কুমার সিনহা তার আত্মজীবনীমূলক বইয়ে দাবি করছেন, তাকে সরকার ও সামরিক গোয়েন্দা সংস্থার চাপ এবং হুমকির মুখে দেশত্যাগ করতে হয়েছে।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিদেশে বসে যারা এ রকম কথা বলে, সেটা নিয়ে কোনো কথা বলার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না। উনি প্রধান বিচারপতি থাকা অবস্থায়, এখন যা বলছেন বইতে, সেটা বলার সাহস কেন একজন বিচারপতির থাকে না- এটা নৈতিকতার প্রশ্ন।

বিচারপতি সিনহা তার বইয়ে লিখেছেন, বাংলাদেশের সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়টি যেন সরকারের পক্ষ যায়, সে জন্য তার ওপর 'সরকারের সর্বোচ্চ মহল থেকে চাপ তৈরি করা হয়েছিল।

উল্লেখ্য, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল-সংক্রান্ত একটি মামলার আপিলের রায়কে কেন্দ্র করে পরিস্থিতি ঘোলাটে হলে ২০১৭ সালে বিচারপতি এসকে সিনহা দেশ ছাড়েন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে রয়েছেন।

সূত্র: বিবিসি বাংলা।

ঘটনাপ্রবাহ : বিচারপতি এসকে সিনহা বিতর্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×