ভাইসহ ফালুর ৪ আত্মীয়কে দুদকের জিজ্ঞাসাবাদ

  যুগান্তর রিপোর্ট ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৪ | অনলাইন সংস্করণ

দুর্নীতি দমন কমিশন (দুদক)

খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর ভাই ও আত্মীয়সহ চারজনকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সোয়া ১০টার দিকে সংস্থাটির সহকারী পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করছেন।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তারা হলেন- মোসাদ্দেক আলী ফালুর ভাই মো. নুরুদ্দিন আহমেদ, তার নিকটাত্মীয় মো. আশরাফুল হক, মো. মাহতাব উদ্দিন ও মো. শাহাবউদ্দিন।

অবৈধ সম্পদ অর্জনসহ কয়েকটি দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে গত ২০ সেপ্টেম্বর তাদের তলব করে নোটিশ দেয়া হয়।

অভিযোগের বিষয়ে দুদক জানায়, মোসাদ্দেক আলী ফালু অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন করেছেন এবং সরকারের অনুকূলে বাজেয়াফতযোগ্য অবৈধভাবে অর্জিত সম্পদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সহযোগিতায় অন্যের নামে আমমোক্তার দলিল করেছেন।

অভিযোগ রয়েছে, মোসাদ্দেক আলী ফালু তার দুই ভাতিজা মো. আশফাক উদ্দিন আহমেদ ও নাঈম উদ্দীন আহমেদের নামে সব সম্পত্তি পাওয়ার অব অ্যাটর্নি দলিল করেছেন। ফালু দুর্নীতির মাধ্যমে এসব সম্পত্তি অবৈধভাবে অর্জন করেছেন এবং তা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াফত হয়ে যাওয়ার ভয়ে তিনি তার দলিলের মাধ্যমে দুজনকে দিয়ে দিয়েছেন।

এসব দলিল সম্পাদনের ক্ষেত্রে অবৈধভাবে লাভবান হয়ে দুবাই থেকে বাংলাদেশের ভাইস কনস্যুলার মো. মেহেদুল ইসলাম ও বাংলাদেশ থেকে সহকারী পররাষ্ট্র সচিব মো. মাসুদ পারভেজ ফালুকে সহযোগিতা করেছেন বলে অভিযোগে বলা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মোসাদ্দেক আলী ফালু তেজগাঁও, ধানমণ্ডি, উত্তরা ও গুলশান সাব-রেজিস্ট্রার এলাকায় থাকা তার পাঁচটি ফ্ল্যাট এবং এসব ফ্ল্যাটের পার্কিংয়ের স্থানসহ অন্যান্য সম্পত্তি রোজা প্রোপার্টির দুই পরিচালক আশফাক উদ্দিন ও নাঈম উদ্দীনকে দলিল করে দিয়েছেন।

এদিকে ৮ মিলিয়ন ডলার দুবাইয়ে পাচারের অভিযোগে খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুসহ বেশ কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে আরও একটি অভিযোগ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×