‘খাট’ আমদানিতে জড়িত একটি চক্র শনাক্ত

  যুগান্তর রিপোর্ট ০৩ অক্টোবর ২০১৮, ২০:৩১ | অনলাইন সংস্করণ

‘খাট’ আমদানিতে জড়িত একটি চক্র শনাক্ত
খাট। ছবি: সংগৃহীত

নতুন মাদক ‘খাট’ আমদানি-রফতানির সঙ্গে জড়িত ২০ থেকে ২২ জনের একটি চক্রকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

বুধবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান সংস্থাটির মহাপরিচালক (ডিজি) জামাল উদ্দীন আহমেদ।

দেশব্যাপী মাদক আগ্রাসন রোধে মিডিয়ার ভূমিকা, বর্তমান মাদক পরিস্থিতি, জাতীয় উন্নয়ন মেলাসহ অন্যান্য বিষয়ের ওপর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রধান কার্যালয়ে এ প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

প্রেস ব্রিফিংয়ে ডিজি বলেন, এনপিএস বা খাটকে বিশ্বব্যাপী মাদকের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। আফ্রিকা থেকে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করা মাদক ‘খাট’ নিষিদ্ধ করা হচ্ছে। নতুন এই মাদককে সরকারিভাবে নিষিদ্ধ ঘোষণার উদ্যোগ নেয়া হয়েছে। এ সংক্রান্ত একটি প্রস্তাব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। কিছুদিনের মধ্যেই খাটকে নিষিদ্ধ ঘোষণা করা হবে।

তিনি বলেন, মাদকদ্রব্য অধিদফতর চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত মোট ৩০ হাজার ৮৯৭টি অভিযান চালিয়ে ৯ হাজার ৯৩৪ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ৮ হাজার ৪০৬টি মামলা করেছে। এ ছাড়া গত ২০ থেকে ২৬ সেপ্টেম্বর পরিচালিত বিশেষ সাঁড়াশি অভিযানে দেশব্যাপী ৬০৩ জন আসামির বিরুদ্ধে ৫৫৯টি মামলা করা হয়। এ সময় ৫৯ হাজার ৫০৬টি ইয়াবা উদ্ধার করা হয়। এ ছাড়া কক্সবাজারে পরিচালিত টাস্কফোর্সের অভিযানে তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ীদের বাড়িতে অভিযান চালানোয় তাদের ভিত নড়বড়ে হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, বৃহস্পতিবার থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর আগারগাঁওয়ে অনুষ্ঠেয় উন্নয়ন মেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সব সেবা পাওয়া যাবে। এ ছাড়া উন্নয়ন মেলা উপলক্ষে দেশের সব জেলায় মাদকবিরোধী প্রচারণা চালানো হবে।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×