তাদের শাস্তি পাওয়ার সময় এসেছে: তসলিমা

  যুগান্তর ডেস্ক ১১ অক্টোবর ২০১৮, ২২:৩৯:৩৬ | অনলাইন সংস্করণ

তসলিমা নাসরিন

বলিউডপাড়ায় শুরু হয়েছে 'মিটু' আন্দোলন। অভিনেত্রী তনুশ্রীর পর একে মুখ খুলেছেন বহু অভিনেত্রী। পরিচালক নানাপাটেকরের বিরুদ্ধে মামলা হয়েছে।

কিন্তু মিটু আন্দোলনে ছোঁয়া লাগেনি বাংলাদেশে। তাই বাংলাদেশেও এ আন্দোলন শুরু তাগিদ দিয়েছে আলোচিত-সমালোচিত লেখিকা তসলিমা নাসরিন।

এ বিষয়ে দেশের একটি শীর্ষ জাতীয় দৈনিকে কলাম লিখেছেন তিনি। তসলিমা নাসরিন লেখেন, বাংলাদেশে ধর্মীয় মৌলবাদের বিরুদ্ধে লড়াই করে আমি সরকারি এবং জনগণের রোষানলের শিকার হয়েছি। কিছু বিখ্যাত পুরুষের অসততা আর কদর্যতা প্রকাশ করে পুরো দেশের ঘৃণা পেয়েছি। বেড়ালের গলায় ঘণ্টাটা তো বেঁধেছি আমি। তার জন্য শাস্তি তো জুটেছেই আমার, নির্বাসনের শাস্তি, বই নিষিদ্ধ হওয়ার শাস্তি।

তসলিমা লিখেছেন, কেউ না কেউ তো কাঁটায় পা ছিঁড়ে পথটা মসৃণ করে রেখে যায়। সেই পথে এখনকার মেয়েরা হাঁটুক, মিটু আন্দোলন বাংলাদেশেও শুরু হোক। এই আন্দোলন নারী হেনস্তাকারীদের, বিখ্যাত ধর্ষকদের লজ্জা দিক, তাদের তো চিহ্নিত করার সময় এসেছে, তাদের কিছুটা হলেও শাস্তি পাওয়ারও সময় এসেছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত