রাজধানীর দুই এলাকা লকডাউনের ইঙ্গিত

  যুগান্তর রিপোর্ট ০৬ জুন ২০২০, ২০:৩৭:২৩ | অনলাইন সংস্করণ

করোনা সংক্রমণ ঠেকাতে ধানমণ্ডির রাজাবাজার ও পুরান ঢাকার ওয়ারি এলাকা পরীক্ষামূলক আগামীকাল রোববার থেকে লকডাউন করা হতে পারে।

এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড-১৯ বিষয়ক মিডিয়া সেলের আহ্বায়ক অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান শনিবার রাতে সাংবাদিকদের বলেন, “ওই দুটি এলাকায় দুই-এক দিনের মধ্যে লকডাউন হলে হতে পারে। মূল সিদ্ধান্তটা আসে ডিজি হেলথ থেকে। তাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন থাকে। আমার জানা মতে এখন পর্যন্ত এ ধরনের নির্দেশনা দেওয়া হয়নি।”

তিনি বলেন, “কোনো এলাকা লকডাউন করার জন্য বিশেষজ্ঞদের সুপারিশ লাগে। বাস্তবায়নের আগে উপরের লেভেলের অনুমতি লাগে। সেটা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়েরও হতে পারে।”

এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ ইমদাদুল হক সাংবাদিকদের বলেন, “আমরা টেলিভিশনে খবর দেখেছি কাল থেকে ওই এলাকায় লকডাউন। কিন্তু আমরা এখনও এ বিষয়ে সিদ্ধান্ত পাইনি। সিদ্ধান্ত পেলে আমরা লকডাউনে চলে যাব। আমাদের সব প্রস্তুতি আছে। আমাদের কাউন্সিলরদের এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া আছে।”

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত