করোনা ভ্যাকসিন পাবে বাংলাদেশও: হেলথ ডিজি

  যুগান্তর রিপোর্ট ১১ আগস্ট ২০২০, ১৮:১০:৩৬ | অনলাইন সংস্করণ

ডিজি ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। ফাইল ছবি

সারা বিশ্বের সঙ্গে করোনা ভ্যাকসিন বাংলাদেশও পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি বলেন, ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান গ্যাভির সঙ্গে প্রধানমন্ত্রীর চুক্তি হয়েছে, কথা হয়েছে। গ্যাভি সারা বিশ্বে ভ্যাকসিন সরবরাহ করবে।

মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হেলথ ডিজি বলেন, বাংলাদেশ কীভাবে আগে ভ্যাকসিন পাবে সে সম্পর্কে প্রধানমন্ত্রী স্বাস্থ্য অধিদফতরকে দিক-নির্দেশনা দিয়েছেন। আমরা তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। ভ্যাকসিন এলে সবার আগে ফ্রন্টলাইনার্সদের (সম্মুখসারি) দেয়া হবে। পরে গুরুত্ব অনুযায়ী অন্যদের দেয়া হবে বলে জানান ডিজি।

শীতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে- এমন আশঙ্কার কথা জানিয়ে তিনি বলেন, এ প্রকোপ ঠেকানোর জন্য পরিকল্পনা তৈরি করা হবে; যেন আমাদের দেশে এটা ব্যাপক আকার ধারণ করতে না পারে। করোনায় সারা দেশে বহু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার কোনো আশঙ্কা নেই বলেও দাবি হেলথ ডিজির।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত