মানবতাবিরোধী অপরাধ

পলাতক চারজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত

  যুগান্তর রিপোর্ট ১২ আগস্ট ২০২০, ১৮:৫১:৫৪ | অনলাইন সংস্করণ

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কবিরহাট থানার বিভিন্ন এলাকার চারজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।

বুধবার দুপুরে ধানমণ্ডিতে তদন্ত সংস্থার প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রতিবেদন চূড়ান্তের কথা জানান সংস্থার প্রধান সমন্বয়ক আবদুল হান্নান খান ও জ্যেষ্ঠ কর্মকর্তা এম সানাউল হক। এটি তদন্ত সংস্থার ৭৮তম প্রতিবেদন।

তবে সব আসামি পলাতক থাকায় তাদের নাম ও পরিচয় প্রকাশ করেনি তদন্ত সংস্থা। পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলে তদন্ত প্রতিবেদন ট্রাইব্যুনালের প্রসিকিউশনে জমা দেয়া হবে। মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) হচ্ছেন মো. শাহজাহান কবির।

মামলায় ২৮ জন সাক্ষীর জবানবন্দিসহ চারটি ভলিউমে মোট ১১৪ পৃষ্ঠায় তদন্ত প্রতিবেদনটি প্রস্তুত করা হয়েছে।

এর আগে মামলা তদন্তের সারসংক্ষেপ তুলে ধরে জ্যেষ্ঠ কর্মকর্তা এম সানাউল হক সাংবাদিকদের বলেন, এ চার আসামির বিরুদ্ধে ২০১৭ সালের ১২ নভেম্বর তদন্ত শুরু হয়। দুই বছর ৯ মাসে বুধবার তদন্ত শেষ করা হয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত