গণমাধ্যমের অনলাইন ভার্সন অপরিহার্য: টেলিযোগাযোগমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১১ জুলাই ২০২০, ১৯:৫৩:৩০ | অনলাইন সংস্করণ

সময়ের অনিবার্য চ্যালেঞ্জ মোকাবেলায় কাগজ ও টিভিভিত্তিক গণমাধ্যমগুলোর ডিজিটাল প্রকাশনা অর্থাৎ অনলাইন ভার্সন অপরিহার্য বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, ডিজিটালাইজেশনের কারণে অনলাইন ভার্সন এখন জাতীয় গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে পরিণত হয়েছে। সারা বিশ্বের মানুষ অনলাইনে তা পড়তে পারছে। আমাদের গণমাধ্যমগুলো খুবই গুরুত্বের সঙ্গে অনলাইন সংস্করণ প্রকাশ করা শুরু করেছে। করোনাকালে এর প্রয়োজনীয়তা আরও বেড়েছে বলেও উল্লেখ করেন মন্ত্রী ।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুক্রবার রাতে ঢাকার নিজের বেইলি রোডের সরকারি বাসভবন থেকে ‘সাপ্তাহিক জনপদ’ পত্রিকার অনলাইন ভার্সনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পত্রিকাটি ভৈরব থেকে প্রকাশিত হয়।

মন্ত্রী বলেন, অনলাইন পত্রিকা সারা পৃথিবীর পাঠকদের কাছেই জনপ্রিয় এবং দিনদিন বাড়ছেই। ডিজিটাল প্রযুক্তির অভাবনীয় সুযোগ কাজে লাগিয়ে করোনাকালে গৃহবন্দি জীবনযাপনের বর্তমান পরিস্থিতিতেও সংবাদপত্র প্রকাশনা মানুষের নাগালে পৌঁছে যাচ্ছে।

ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সমানভাবেই তা করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, অনেক চ্যানেল নিজেদের মিডিয়ার পাশাপাশি স্যোশাল মিডিয়ার মাধ্যমে টক’শো করছে, সাক্ষাৎকার প্রচার করছে।

ডিজিটাল যুগে বসবাস করে ডিজিটাল মাধ্যম আমাদের ব্যবহার করতেই হবে, এটাই সত্য- বলেন মোস্তাফা জব্বার।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত