৮ মে থেকে সীমিত পরিসরে চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট

  যুগান্তর রিপোর্ট ০২ মে ২০২০, ১৭:৩১:২৬ | অনলাইন সংস্করণ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে আন্তর্জাতিক রুটের পাশাপাশি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বন্ধের প্রায় দেড় মাস পর শুধু অভ্যন্তরীণ রুটের ফ্লাইট কিছুটা শিথিল করা হচ্ছে। আগামী ৮ মে থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু হতে যাচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে মোকাব্বির হোসেন যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ছাড়া আরও তিনটি বেসরকারি বিমান সংস্থা। এগুলো হল ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার এবং রিজেন্ট এয়ারওয়েজ।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, অভ্যন্তরীণ রুটে ৮ মে থেকে সীমিত পরিসরে ফ্লাইট চালু হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলবে। কম সংখ্যক ফ্লাইট চলবে। এছাড়া প্রতিটি ফ্লাইটে ধারণক্ষমতার সর্বোচ্চ ৭৫ শতাংশ যাত্রী বহন করা যাবে।

দেশের অভ্যন্তরে বাংলাদেশ বিমান ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, যশোর, সৈয়দপুর, বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করে।

উল্লেখ্য, গত ২১ মার্চ রাত ১২টা থেকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথমে ১০টি দেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ করে বাংলাদেশ। পরে আন্তর্জাতিক সব বিমান চলাচল বন্ধের পাশাপাশি অভ্যন্তরীণ রুটেও সব ফ্লাইট বন্ধ করে দেয়া হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত