দেশের চিকিৎসকদের জন্য করোনাবিষয়ক অনলাইন প্রশিক্ষণ কোর্স চালু

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০২০, ১৯:১৩:০১ | অনলাইন সংস্করণ

করোনার প্রতীকী ছবি

করোনাবিষয়ক অনলাইন প্রশিক্ষণ কোর্স চালু হয়েছে। বুধবার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার ও ইউএসএআইডি মিশন পরিচালক ডেরিক ব্রাউন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কনক কান্তি বড়ুয়া ও স্বাস্থ্য অধিদফতরের সিডিসির পরিচালক ড. শাহনীলা ফেরদৌসি ভার্চুয়ালভাবে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।

বাংলাদেশ সরকারের ই-লার্নিং প্ল্যাটফর্ম ‘মুক্তপথ’ এ কোভিড-১৯ বিষয়ক বিনামূল্যের এ অনলাইন প্রশিক্ষণ কোর্সে চিকিৎসকদের প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হবে।

বাংলাদেশের চিকিৎসকদের করোনা থেকে সুরক্ষিত রাখার সহায়তা করার লক্ষে এ কোর্স চালু করা হল। ইউএসএআইডি’র অর্থায়নপুষ্ট এই প্রশিক্ষণটি তৈরি করেছে জনস হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস এবং বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আওতায় চিকিৎসকদের কোভিড-১৯ বিষয়ক প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হবে। এসব তথ্যের মধ্যে থাকবে স্বাস্থ্য খাতের পেশাজীবী হিসেবে কোভিড-১৯ এর ব্যবস্থাপনার কৌশল এবং একই সঙ্গে নিজের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়গুলো। এই প্রশিক্ষণ বাংলাদেশে কোভিড-১৯ মোকাবেলার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র সরকারের সহায়তা ও ২ কোটি ২০ লাখ ডলারের বেশি তহবিল সরবরাহের সাম্প্রতিক উদ্যোগগুলোর একটি অংশ।

এই ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় রাষ্ট্রদূত মিলার স্বাস্থসেবাকর্মী, পুলিশ, মুদি ও ওষুধের দোকানের কর্মী এবং সাংবাদিকসহ সব খাতের সামনের সারির যোদ্ধাদের তাদের নৈমিত্তিক ত্যাগের জন্য প্রশংসা করেন। মিলার তাদেরকে ‘সত্যিকারের নায়ক’ হিসেবে আখ্যায়িত করেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত