অনলাইনে রেজিস্ট্রেশন করলেই করোনা পরীক্ষা করবে বিএসএমএমইউ

  যুগান্তর রিপোর্ট ১৫ মে ২০২০, ২১:২৪:১৪ | অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনা পরীক্ষা করাতে হলে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। যারা অনলাইনে রেজিস্ট্রেশন করবে, কেবল তাদেরই করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করবে বিএসএমএমইউ।

শুক্রবার বিকালে বিএসএমএমইউ থেকে এক সংবাদ বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়েছে।

ল্যাবরেটরির সেবার মান রক্ষা করা, রোগীদের দীর্ঘ লাইনে অপেক্ষাজনিত ভোগান্তি কমানো এবং ভিড়ের কারণে করোনার সংক্রমণ বিস্তার ঠেকাতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞতিতে বলা হয়, বিএসএমএমইউ’র বেতার ভবনের নিচ তলায় ফিভার ক্লিনিক ও দ্বিতীয় তলায় করোনা ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার ক্ষেত্রে এখন থেকে আগে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। আগামী ১৭ তারিখ থেকে এ কার্যক্রম শুরু হবে। ওইদিন সকাল ৮টা থেকে অনলাইনে রোগীদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্টের সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। নির্দিষ্ট সময়ে ফিভার ক্লিনিকে এসে প্রেরিত ওই এসএমএস দেখিয়ে চিকিৎসা সেবা নিতে হবে। প্রয়োজনীয় ল্যাবরেটরি সেবা নেয়ার ক্ষেত্রেও একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিদিন সকাল ৮টা থেকে শুধু পরবর্তী কর্মদিবসের জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট দেয়া হবে। অনলাইনে প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কোনো রোগী সেবা নিতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmmu.edu.bd) অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্যে রেজিস্ট্রেশন ফরমটি পাওয়া যাবে।

এতে আরও বলা হয়, কোভিড-১৯ এর বিরুদ্ধে চলমান যুদ্ধে সামনের কাতারের যোদ্ধাদের, অর্থাৎ চিকিৎসকসহ সব চিকিৎসা সেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশবাহিনীর সদস্যদের একইভাবে পরবর্তী দিনের জন্যে নির্ধারিত কোটায় রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। এছাড়া মুক্তিযোদ্ধাদের জন্যও একইভাবে রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। আর বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্ট প্রাপ্তদের চিকিৎসা সেবা নেয়ার সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র দেখাতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত