অর্ধেক যাত্রী নিয়ে রোববার থেকেই পশ্চিমে চলবে ৪ ট্রেন

  রাজশাহী ব্যুরো ৩০ মে ২০২০, ২২:২৯:৪৭ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

দেশের পশ্চিমাঞ্চলে রোববার থেকেই চারটি ট্রেন চলাচল শুরু করবে। তবে স্টেশনের কাউন্টারে কোনো টিকিট পাওয়া যাবে না। যাত্রীদের টিকিট কিনতে হবে অনলাইনে। প্রতিটি ট্রেনের মোট আসনের অর্ধেক টিকিট বিক্রি করা হবে।

পশ্চিম রেলের যে চারটি ট্রেন চলবে, সেগুলো হল- চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকাগামী বিরতিহীন বনলতা এক্সপ্রেস, লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস, খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস এবং পঞ্চগড়-ঢাকা রুটের পঞ্চগড় এক্সপ্রেস। গন্তব্যে পৌঁছার পর আবার নির্ধারিত স্থানে ফিরবে ট্রেনগুলো।

শনিবার বিকাল ৫টায় পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, স্বাস্থ্যবিধি যেন নিশ্চিত হয় তার জন্য সব পদক্ষেপই নেয়া হবে। আর সেটি নিশ্চিতের অংশ হিসেবেই কাউন্টারে টিকিট বিক্রি করা হবে না। ঘরে বসেই যাত্রীরা অনলাইনে টিকিট কাটবেন।

গত বৃহস্পতিবার সীমিত পরিসরে ট্রেন চালুর প্রাথমিক সিদ্ধান্ত হয়। সেদিনই জানানো হয়, ট্রেন চলবে রোববার থেকে। তাই আগের দিন শনিবার সকাল থেকেই ট্রেনের আগাম টিকিট কিনতে রাজশাহী রেল স্টেশনে ভিড় করেন যাত্রীরা। অনেকে লাইনেও দাঁড়ান। বিকালে টিকিট দেয়া হবে বলে তাদের অপেক্ষায় রাখা হয়।

তবে দুপুরে ঢাকায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সংবাদ সম্মেলনের পর অপেক্ষায় থাকা টিকিট প্রত্যাশীদের জানানো হয়, টিকিট কিনতে হবে অনলাইনে। এরপর টিকিট প্রত্যাশীরা বাড়ি ফিরে যান। সকাল থেকে অপেক্ষা করিয়ে রাখা নিয়ে তারা ক্ষোভও প্রকাশ করেন। তারা বলছেন, টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্তটি আগে জানানো হলে শুধু শুধু লাইনে দাঁড়িয়ে তাদের দুর্ভোগ পোহাতে হতো না।

প্রসঙ্গত, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে প্রায় দুই মাস আগে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদের আগে রাজশাহী রেল স্টেশনে ট্রেন চালুর প্রস্তুতি শুরু হয়। যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে টিকিট কাউন্টার এবং প্ল্যাটফর্মে বৃত্ত আঁকা হয়। এরপরই সীমিত পরিসরে ট্রেন চালু করার সিদ্ধান্ত হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত