অনলাইনে গাড়ি রেজিস্ট্রেশন আবেদন রোববার শুরু

  যুগান্তর রিপোর্ট ০৬ জুন ২০২০, ২০:৫২:০৪ | অনলাইন সংস্করণ

অনলাইনে গাড়ি রেজিস্ট্রেশন কার্যক্রম রোববার থেকে শুরু করতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। সংস্থাটির সার্ভিস পোর্টালে এ আবেদন করা যাবে।

করোনাভাইরাস সংক্রমণের কারণে অনলাইন সেবাও চালু করল বিআরটিএ। তবে ড্রাইভিং সংক্রান্ত সেবা এবং মোটরযান মালিকের বায়োমেট্রিক গ্রহণের আবেদন এখনই চালু হচ্ছে না। এসব সেবা পর্যায়ক্রমে চালু করবে সংস্থাটি।

বিআরটিএর এক সার্কুলারে এসব তথ্য জানানো হয়েছে। গত বৃহস্পতিবার সার্কুলারটি জারি করা হয়।

বিআরটিএর একাধিক কর্মকর্তা জানান, করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে সেবা গ্রহীতাদের শারীরিক উপস্থিতি কমাতে অনলাইন সেবার দিকে গুরুত্ব দেয়া হচ্ছে। সংস্থাটির সার্ভিস পোর্টালে https://bsp.brta.gov.bd বিভিন্ন ধরনের সেবার জন্য আবেদনের সুযোগ রাখা হয়েছে। তবে ড্রাইভিং সংক্রান্ত সেবা যেমন লার্নার ড্রাইভিং লাইসেন্স ইস্যু, ড্রাইভিং কম্পিটেন্সি টেস্ট বোর্ড এর পরীক্ষা গ্রহণ, ড্রাইভিং কম্পিটেন্সি বোর্ডের পরীক্ষা গ্রহণ, ড্রাইভিং লাইসেন্সের আবেদনকারীদের বায়োমেট্রিক গ্রহণ এবং মোটরযান মালিকের বায়োমেট্রিক গ্রহণ সংক্রান্ত আবেদনগ্রহণ আপাতত বন্ধ রাখা হয়েছে।

সংস্থাটির কর্মকর্তারা জানান, আঙুলের ছাপের মাধ্যমে ভাইরাস সংক্রমণের আশঙ্কায় এ সেবা বন্ধ রাখা হয়েছে। ইতিমধ্যে যেসব ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে তাদের মেয়াদ বাড়িয়ে দেয়া হয়েছে।

আরও জানা গেছে, বিআরটিএর সার্কেল অফিসগুলোতে রুট পারমিট সনদ, অস্থায়ী মোটরযান চালনার অনুমতিপত্র, মালিকানা বদলির আবেদন, মোটরযান রেজিস্ট্রেশন সনদের মেয়াদ বাড়ানোর আবেদন সীমিত আকারে নেয়া হচ্ছে। গত ৩১ মে এসব সেবা চালু হয়েছে।

তবে স্বাস্থ্যবিধি মেনে সেবাগ্রহীতারা সেবা নিচ্ছেন না বলেও অভিযোগ বিআরটিএর কর্মকর্তা-কর্মচারীদের।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত