মুগদা হাসপাতাল ও ৭১ হোটেল কর্তৃপক্ষের কাছে রেকর্ডপত্র চাইল দুদক

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০২০, ১৮:৪১:৪০ | অনলাইন সংস্করণ

রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও ৭১ হোটেল কর্তৃপক্ষের কাছে অনুসন্ধান সংক্রান্ত বিষয়ে তথ্য ও রেকর্ডপত্র চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত বৃহস্পতিবার দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শহাহাজাহান মিরাজ দুটি আলাদা পত্রের মাধ্যমে এ তথ্য ও রেকর্ডপত্র চেয়েছেন।

পত্রে বলা হয়েছে, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ অন্যান্যদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে রেকর্ডপত্র চাওয়া হয়।

উল্লেযোগ্য রেকর্ডপত্রের মধ্যে রয়েছে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবাদানকারী ডাক্তার, নার্স ও অন্যান্যদের (৫০০ শয্যা বিশিষ্ট মুগদা জেনারেল হাসপাতাল) থাকা-খাওয়ার মূল্য (রেট/হার) নির্ধারণ সংক্রান্তে ‘হোটেল-৭১’-এর সঙ্গে যোগাযোগ, আলোচনা এবং সম্পাদিত চুক্তিপত্রের সত্যায়িত ছায়ালিপি।

বর্ণিত বিষয়ে ‘হোটেল-৭১’-এর অনুকূলে এ যাবত পরিশোধিত অর্থের ব্যয় মঞ্জুরিপত্রের কপি, বিলের কপি এবং চেকের কপি/চেক গ্রহণকারীর নাম, ঠিকানাসহ সংশ্লিষ্ট নথির সত্যায়িত ছায়ালিপি। পত্রে এ সংক্রান্ত আরও কিছু প্রয়োজনীয় রেকর্ডপত্র চাওয়া হয়। জরুরি ভিত্তিতে এসব রেকর্ডপত্র চাওয়া হয়েছে। একটি পত্র দেয়া হয়েছে মুগদার ৫০০ শয্যাবিশিষ্ট মুগদা হাসপাতাল পরিচালকের বরাবরে এবং আরেকটি পত্র দেয়া হয়েছে ব্যবস্থাপনা পরিচালক হোটেল ৭১ লিমিটেড বরাবরে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত