শহরটিকে রক্ষা করতে হলে মানসিকতা পরিবর্তন করতে হবে: আতিক

  যুগান্তর রিপোর্ট ০১ আগস্ট ২০২০, ১৮:৪৬:৫৪ | অনলাইন সংস্করণ

কোরবানির বর্জ্য ফেলার স্থান নির্ধারণ করে দিলেও কেউই ওই স্থানে বর্জ্য ফেলছেন না বলে অভিযোগ তুলেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার ঈদুল আজহার দিন দুপুরে রাজধানীর বসিলার সাদিক এগ্রোতে ডিএনসিসি ডিজিটাল হাটের কোরবানির পশু জবাই ও প্রসেসিংয়ের স্থান (স্লটারিং হাউজ) পরিদর্শনকালে মেয়র এ অভিযোগ তোলেন।

অনেকটা হতাশা প্রকাশ করে মেয়র বলেন, এবার ঈদের বর্জ্য ফেলার জন্য ২৫৬টি স্থান নির্ধারণ করা হয়েছে। আমি কয়েকটি স্থান দেখে এসেছি। কিন্তু কেউই ওই স্থানে আসছেনও না, বর্জ্যও ফেলছেন না।

নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সবাই কোরবানির বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলবেন। শহরটিকে রক্ষা করতে হলে আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে। শহর পরিষ্কার রাখা খুবই চ্যালেঞ্জিং। এ চ্যালেঞ্জ তখনই সার্থক হবে, যখন আমরা সবাই একসঙ্গে কাজ করব।

ডিজিটাল স্লটারিং হাউজে এবার ৪শ’ গরু কোরবানি দেয়া হয়েছে বলে জানান আতিক। তিনি বলেন, এটি খুবই চ্যালেঞ্জিং ছিল। ডিএনসিসির ইতিহাসে এবারই এভাবে গরু কোরবানি দেয়া হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত