সমবায় অধিদফতরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

  যুগান্তর রিপোর্ট ১৫ আগস্ট ২০২০, ১৭:১৯:০৩ | অনলাইন সংস্করণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সমবায় অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা।

শনিবার সকালে পল্লী উন্নয়ন ও সমবায় সচিব মো. রেজাউল আহসানের নেতৃত্বে এ শ্রদ্ধা জানানো হয়। এ সময় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলামসহ বিসিএস (সমবায়) ক্যাডার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়- সমবায় অধিদফতরের উদ্যোগে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। সমবায় সচিবের নেতৃত্বে অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা রাজধানীর আগারগাঁওয়ের সমবায় ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। অধিদফতরে জাতীয় শোক দিবস পালনের কর্মসূচির মধ্যে সকালে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও আলোচনা সভা করা হয়।

আলোচনায় সমবায় সচিব রেজাউল আহসান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ শাহাদাতবরণকারী সব শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তাদের আত্মার মাগফিরাত কামনা করে তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানাসহ সমগ্র বাঙালি জাতি ৪৫ বছর আগের সেই শোকাবহ দুঃসহ স্মৃতি আজও বয়ে বেড়াচ্ছেন। আমরা যদি সমবায়ের মাধ্যমে কার্যকর গ্রাম অর্থনীতি গড়ে তুলতে পারি তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। আর সেটিই হবে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি যথার্থ সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন।

সভাপতির বক্তব্যে সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক আমিনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু ঘাতকের বুলেটে শাহাদাতবরণ না করলে দেশ আরও অনেক আগেই সোনার বাংলাদেশ হতো। তিনি গ্রাম অর্থনীতিকে ঢেলে সাজানোর জন্য গ্রাম বহুমুখী কো-অপারেটিভ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত