অভি মঈনুদ্দীন    |    
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
পরিবারের সদস্যদের নিয়েই জন্মদিন উদযাপন করি

বাংলাদেশের অহঙ্কার উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী রুনা লায়লা। বাংলাদেশের সঙ্গীতাঙ্গন যার পদচারণায় হয়ে উঠেছে সমৃদ্ধ। অসংখ্য ললিত বাণী যার কণ্ঠে স্থান পেয়ে জয় করে নিয়েছে দর্শক-শ্রোতাদের মন। কোটি ভক্তের প্রিয় এ সঙ্গীতশিল্পীর জন্মদিন আজ। নিজের জন্মদিন পালন ও বর্তমান সঙ্গীতের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

আজকের দিনে বিশেষ আয়োজন কী?

সেভাবে কোনো আয়োজন নেই। এমনিতেই সবসময় আমি দিনটি পরিবারের সদস্যদের সঙ্গেই নিজের মতো করে উদযাপন করি। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

দিনটি উপলক্ষে বিশেষ কোনো স্মৃতির কথা মনে পড়ে?

ছোটবেলায় আমার সব জন্মদিন ছিল স্মরণীয়। জন্মদিন আসার আগেই মনের ভেতর এক ধরনের উৎসাহ কাজ করত। কী করব না করব এসব নিয়ে। মা আমার জন্য নতুন জামা সেলাই করে রাখতেন। আমার বড় বোন দীনা লায়লাও আমার জন্য জামা সেলাই করতেন। বাড়িতে বন্ধুবান্ধব আসত, কেক কাটা হতো- সবমিলিয়ে খুব আনন্দ হতো।

জন্মদিন উপলক্ষে মানুষের কাছে চাওয়া কী?

সবার কাছে দোয়া চাই যতদিন বাঁচি ততদিন যেন আরও ভালো ভালো গান শ্রোতা-দর্শকদের উপহার দিতে পারি। বাংলাদেশের নাম বিশ্বের কাছে যেন আরও উজ্জ্বল করতে পারি।

তারপরও মানুষের জীবনে আলাদা কিছু চাওয়া থাকে...

যখন খুব ছোট ছিলাম তখন গান নিয়ে স্বপ্ন ছিল। এই যেমন তখন ভাবতাম, যদি গান গেয়ে আমি অনেক টাকা উপার্জন করতে পারি, তাহলে গরিব মানুষদের সহায়তা করব। সৃষ্টিকর্তা এখন আমাকে সে ক্ষমতা কিছুটা হলেও দিয়েছেন। তাই এখন চেষ্টা করি গরিব-অসহায়দের পাশে দাঁড়াতে। দেশে-বিদেশে বিভিন্ন চ্যারিটি শোতেও অংশগ্রহণ করি, যাতে আয়োজকরা ফান্ড গঠন করে অসহায়দের সাহায্য করতে পারেন।

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

আমি গানের মানুষ। গান নিয়েই আমার ব্যস্ততা ছিল, আছে এবং থাকবে। তবে আগের মতো এখন আর কাজ করি না। কিছুদিন আগে আলমগীরের ‘একটি সিনেমার গল্প’ ছবির একটি গানের সুর করেছি। গানটি গেয়েছে আঁখি আলমগীর।

স্টেজ শো কি নিয়মিত করা হয়?

আগের মতো সেরকম স্টেজ শো করি না। বাছাই করে সময় থাকলে কিছু শো করি। ২০ নভেম্বর ঢাকায় একটি শো আছে। সেটিতে অংশ নেব।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত