আনন্দনগর প্রতিবেদক    |    
প্রকাশ : ২৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বয়স নিয়ে কখনও ভাবি না : শাহীন সামাদ

‘বয়স নিয়ে আমি কখনওই ভাবি না। বয়স বয়সের গতিতে চলে, আমি আমার গতিতে এগিয়ে যাই’- নিজের জন্মদিন উপলক্ষে এমনটাই বলেছেন দেশের বরেণ্য নজরুল সঙ্গীতশিল্পী ও স্বাধীনতা সংগ্রামের কণ্ঠযোদ্ধা শাহীন সামাদ। আজ তার জন্মদিন। দিনটি উপলক্ষে পরিবারের বাইরে বিশেষ কোনো আয়োজন নেই বলে জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘জন্মদিন আসলেও আমি চিন্তিত নই বয়স নিয়ে। প্রিয় প্রিয় মানুষদের শুভেচ্ছা ও ভালোবাসায় কেটে যায় সারাদিন।’ আজ সকালে আনটিভির তারকালাপ অনুষ্ঠানে সাক্ষাৎকার দেয়ার মধ্য দিয়েই দিনটি শুরু করবেন তিনি। এরপর পরিবারের সঙ্গেই দিনের বাকিটা সময় কাটাবেন। নজরুল সঙ্গীতের শিল্পী হলেও শাহীন সামাদ সঙ্গীতজীবনে দীর্ঘদিনের পথচলায় একটি চলচ্চিত্রেই প্লেব্যাক করেছেন। খান আতাউর রহমানের কথা ও সুর সঙ্গীতে ‘নবাব সিরাজউদ্দৌলা’ চলচ্চিত্রের টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন তিনি। একই গানে আরও কণ্ঠ দিয়েছেন শাহনাজ রহমতুল্লাহ ও সাবিনা ইয়াসমিন। এ পর্যন্ত শাহীন সামাদের দশটি নজরুল সঙ্গীতের অ্যালবাম প্রকাশ হয়েছে। ২০১৬ সালে রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা ‘একুশে পদক’-এ ভূষিত হন তিনি। ২০০৯ সালে নজরুল বিশ্ববিদ্যালয় এবং ২০১৪ সালে নজরুল ইন্সটিটিউট থেকে সম্মাননা লাভ করেন। এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আরও ৮৩টি সম্মাননায় ভূষিত হয়েছেন শাহীন সামাদ।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত