• শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
শামীম খান, ধামরাই (ঢাকা) থেকে    |    
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
শরীরে ৫ শতাধিক স্পি­ন্টার বয়ে বেড়াচ্ছেন সেলিম চৌধুরী
সেদিন মৃত ভেবে তাকে ফেলে রাখা হয়েছিল মর্গে
আজ সেই ভয়াল ২১ আগস্ট ট্রাজেডি। ২০০৪ সালের এদিনে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে সন্ত্রাসীরা আওয়ামী লীগের জনসভায় বর্বরোচিত গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যা করতে চেয়েছিল। ভাগ্যগুণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে গেলেও নারী নেত্রী আইভী রহমানসহ বহু হতাহত হয় এ গ্রেনেড হামলায়। আহতদের মধ্যে ধামরাইয়ের আওয়ামী লীগ নেতা সেলিম চৌধুরী নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে এলেও তার উন্নত চিকিৎসার অভাবে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেননি এখনও। দেশ-বিদেশে ১৯টি হাসপাতাল ঘুরে নয়টি অপারেশনের পরেও সেলিম চৌধুরী সুস্থ হতে না পেরে চরম হতাশায় ভুগছেন। আজও ২০০৪ সালের ২১ আগস্টের সেই ভয়াল স্মৃতি পিছু তাড়া করে বেড়ায় তাকে। অর্থের অভাবে তার সু-চিকিৎসা না হওয়ায় তার শরীরের ভেতর থেকে স্পি­ন্টারগুলো অপসারিত করা সম্ভব হচ্ছে না। দেহে ভেতর ৫ শতাধিক স্পি­ন্টার বয়ে বেড়াচ্ছেন তিনি। রাতে এখনও ঠিকমতো ঘুমাতে পারেন না। অসহ্য জ্বালা-যন্ত্রণা পীড়া দেয় তাকে। দলীয় ও সরকারিভাবে তার উন্নত চিকিৎসার আশ্বাস দেয়া হলেও তা দীর্ঘ ১২ বছরেও বাস্তবায়িত না হওয়ায় তার জীবন প্রদীপ ক্রমেই ক্ষীণ হয়ে আসছে বলে জানা গেছে। তিনি এখন পরিবারের বোঝা হয়ে পড়েছেন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত