ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি    |    
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
নাসিরনগরে জাতীয় সংসদ উপনির্বাচন
আলোচনায় ছায়েদুল হকের স্ত্রী
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকের শূন্যতা পূরণ করবে কে তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। উপ-নির্বাচনে তার পরিবারের কেউ প্রার্থী হচ্ছেন কিনা এমন প্রশ্ন তাড়িয়ে বেড়াচ্ছে সবাইকে। তবে ছায়েদুল হকের স্ত্রী দিলশাদ আরা বেগম চিনু বলেছেন, এটি এলাকার জনগণই ঠিক করবে। প্রধানমন্ত্রী যে নির্দেশ দেবেন সেটিই করব আমরা।
তবে উপ-নির্বাচনে দিলশাদ আরা বেগম চিনু আওয়ামী লীগের মনোনয়ন পাবেন এমন আলোচনা চলছে জোরেশোরে। দিলশাদ আরা উচ্চ শিক্ষিত। বিয়ের পর থেকে ছায়েদুল হকের রাজনীতিতে প্রেরণা জুগিয়ে গেছেন তিনি। তিনি বলেন, নাসিরনগরের মানুষই ছিল ছায়েদুল হকের সবকিছু। পরিবার বলতে কোনো কিছু ছিল না তার কাছে। তার প্রতি এলাকার মানুষের ভালোবাসাও ছিল অপরিসীম। এই ভালোবাসা ধরে রাখতে হবে। আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতা তিন মাস বার্ধক্যজনিত নানা রোগে ভুগে ১৬ ডিসেম্বর সকালে ইন্তেকাল করেন। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন খুবই সৎ এবং ধার্মিক। এদিকে উপ-নির্বাচনের প্রার্থী হিসেবে কেন্দ্রীয় কৃষক লীগ নেতা এমএ করিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকারের নামও ছড়িয়েছে। এটিমএম মনিরুজ্জামান সরকার নাসিরনগর সহিংসতার পূর্বাপর ছায়েদুল হক বিরোধী অবস্থানের কারণে আলোচিত হয়ে ওঠেন। পরে সহিংসতার ঘটনায় উসকানিদাতা হিসেবেও তার নাম আলোচনায় আসে। আহলে সুন্নাত ওয়াল জামাতের সভায় বক্তৃতা করেন তিনি। ওই সমাবেশ থেকেই মন্দির ও হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। সম্প্রতি নাসিরনগর সহিংসতার একটি মামলায় ২২৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। কিন্তু তাতে উসকানিদাতাদের নাম না থাকায় ক্ষোভ দেখা দেয় হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে। এদিকে বিএনপি উপ-নির্বাচনে আসবে কিনা, এলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নাসিরনগর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ এ কে একরামুজ্জামান নির্বাচন করবেন কিনা তা নিয়েও আছে আলোচনা।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত