খুলনা ব্যুরো    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
তৃতীয় শ্রেণীর ভর্তি পরীক্ষার ফল পরিবর্তনের অভিযোগ
খুলনায় অভিভাবকদের বিক্ষোভ

খুলনার সরকারি দুটি স্কুলের তৃতীয় শ্রেণীর ভর্তি পরীক্ষার ফলাফলে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ মিলেছে। ১৯ ডিসেম্বর সরকারি ইকবালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও খুলনা সরকারি জিলা স্কুলের তৃতীয় শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ৭২ ঘণ্টা পর ২১ ডিসেম্বর সন্ধ্যায় পরীক্ষার ফলাফল ঘোষণা করা হলেও মধ্যরাতেই জেলা প্রশাসক এক বিবৃতির মাধ্যমে ফলাফল স্থগিত করেন। শনিবার সকালে পুনরায় রেজাল্ট দেয়া হলে ফলাফলে অনিয়ম ও দুর্নীতির চিত্র ফুটে ওঠে। প্রথম ফলাফল থেকে ১৩২ জন মেধা তালিকার শিক্ষার্থীকে হটিয়ে দ্বিতীয় ফলাফল ঘোষণা করা হয়।

এ ঘটনার পর অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়। জিলা স্কুলে ৫৬ জন এবং ইকবালনগর স্কুলে ৭৬ জন শিক্ষার্থীর মেধা তালিকার ফলাফল পরিবর্তনের ঘটনায় রাজপথে নেমে পড়েছেন অভিভাবকরা। শনিবার বিকাল সাড়ে ৩টায় অভিভাবক সমন্বয় পরিষদ খুলনা প্রেস ক্লাবে এ দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন করে। তাদের দাবি, অনতিবিলম্বে পূর্ব ঘোষিত ফলাফল বহাল রাখতে হবে, অন্যথায় কঠোর আন্দোলনে নামবেন অভিভাবকরা।

এদিকে বিকালে দ্বিতীয় তালিকায় বাদ পড়া শিক্ষার্থী ও অভিভাবকরা স্থানীয় সংসদ সদস্য মিজানুর রহমান মিজানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। আজ বেলা ১১টায় জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে অভিভাবকরা অভিযোগ করেন, ২১ নভেম্বর প্রথম ফলাফল ঘোষণার পর মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীরা নিজ নিজ স্কুল থেকে ভর্তি ফরম তুলে নিয়ে যায়। অনেক অভিভাবক স্কুলের ড্রেসও বানাতে দিয়েছেন। জেলা প্রশাসনের পক্ষে জানানো হয়, সফটওয়্যারজনিত কারণে ফলাফলে ভুল হওয়ায় সেটি স্থগিত করা হয়েছে। কিন্তু খুলনার ৭টি সরকারি স্কুলের ফলাফলে ভুল না হয়ে শুধু দুটি স্কুলে ভুল হওয়ার পেছনে একটি স্বার্থান্বেষী মহলের হাত রয়েছে বলে তারা জানান। এ সময় উপস্থিত ছিলেন অভিভাবক সমন্বয় পরিষদের সেলিম হোসেন, পিকুল, ওবাইদুল্লাহ, রজনী খাতুন, গণেজ বিশ্বাস প্রমুখ।

এর আগে শনিবার দুপুর ১২টার দিকে ১৩২ শিক্ষার্থীর অভিভাবকরা প্রেস ক্লাব চত্বরে এসে বিক্ষোভ করেন। কান্নায় ভেঙে পড়েন প্রথম ফলাফল থেকে বাদ পড়ে যাওয়া ১৩২ শিক্ষার্থীর অভিভাবক ও শিক্ষার্থীরা।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত