আগৈলঝাড়া প্রতিনিধি    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
আগৈলঝাড়ায় গ্রুপিংয়ে বিধ্বস্ত বিএনপি : নেই দলীয় কার্যক্রম
বরিশালের আগৈলঝাড়ায় বিএনপি গ্রুপিংয়ের কারণে বিধ্বস্ত হয়ে পড়েছে। এ কারণে কেন্দ্রীয় কোনো কর্মসূচি পালন করতে পারছে না উপজেলা দলীয় নেতাকর্মীরা। এলাকায় আসেন না বিএনপি কেন্দ্রীয় কোনো নেতা। তারা ঢাকায় বসে মোবাইলের মাধ্যমে দলীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছেন। এই গ্রুপিংয়ের প্রভাব আগামী জাতীয় সংসদ নির্বাচনে পড়বে বলে দলীয় নেতাকর্মী সূত্রে জানা গেছে। জানা গেছে, নবম জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে বরিশালের আগৈলঝাড়া উপজেলা বিএনপি দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। বরিশাল-১ আসনের চারদলীয় ঐক্যজোট মনোনীত প্রার্থী ছিলেন কেন্দ্রীয় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার আবদুস সোবহান। নির্বাচনের পরে তার সমর্থিত আ. লতিফ মোল্লাকে আহ্বায়ক করে আগৈলঝাড়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটি গঠনের পর কেন্দ্রীয় অপর নেতা আকন কুদ্দুসুর রহমান সমর্থিত নেতাকর্মীরা কোণঠাসা হয়ে পড়ে। পরে ২০০৯ সালের ২৭ নভেম্বর গৈলায় লতিফ মোল্লার বাড়ি কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে মো. লতিফ মোল্লা সভাপতি ও আফজাল শিকদারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এরপর থেকে বিএনপির রাজনীতিতে গ্রুপিংয়ের সৃষ্টি হয় এবং দুই ধারায় বিভক্ত হয়। বিভক্তের কারণে সংঘর্ষের আশংকায় কেন্দ্রীয় বিএনপি ২০১০ সালের ৯ অক্টোবর আগৈলঝাড়া বিএনপির দলীয় সাংগঠনিক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়। বিএনপির কেন্দ্রীয় নেতা আকন কুদ্দুসুর রহমান সমর্থিত আগৈলঝাড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল হোসেন লাল্টুকে আহ্বায়ক করে আরেকটি উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটি প্রত্যাখ্যান করেছিলেন ইঞ্জিনিয়ার আবদুস সোবহান সমর্থিত দলীয় নেতা কর্মীরা। পরে এসএম আফজাল হোসেন সিকদারকে সভাপতি ও আবুল হোসেন লাল্টুকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট আগৈলঝাড়া উপজেলা বিএনপি আরেকটি কমিটি গঠন করে ২০১১ সালের ১২ সেপ্টেম্বর জেলা উত্তর বিএনপি’র সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ এমপি ও সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান অনুমোদন করেন। ওই কমিটি বরিশালের আঞ্চলিক পত্রিকায় প্রকাশ হলে আগৈলঝাড়া বিএনপির মধ্যে তোলপাড়ের সৃষ্টি হয়। বিএনপির কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আবদুস সোবহান সমর্থিত ওই কমিটির সভাপতি এসএম আফজাল হোসেন সিকদার প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছিলেন। এ ব্যাপারে উপজেলা বিএনপি সভাপতি আ. লতিফ মোল্লা সাংবাদিকদের বলেন, সারা দেশের পরিস্থিতি ভালো না। যার কারণে আগৈলঝাড়ায় বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি পালন করতে পারছি না। করতে গেলে প্রশাসনের বাধার কারণে করা যাচ্ছে না। বড় দল হলে গ্রুপিং থাকতেই পারে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত