• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
বাঘা (রাজশাহী) প্রতিনিধি    |    
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বাঘা পৌরসভা নির্বাচন আজ
কেন্দ্রে কেন্দ্রে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ
আজ রাজশাহীর বাঘা পৌর নির্বাচন। এ নির্বাচনে এবার প্রথম দুটি রাজনৈতিক দল থেকে দলীয় প্রতিকে ভোট করছেন দুই মেয়র প্রার্থী। এছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন সফল করতে বুধবার বিকাল ৩টায় ব্যালেট বাক্সসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা স্ব স্ব কেন্দ্রে উপস্থিত হয়েছেন।
এ নির্বাচনকে ঘিরে পৌর এলাকায় চলছে টান টান উত্তেজনা। নির্বাচন সফল করার লক্ষ্যে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কমিশন। এ নির্বাচনে পৌর এলাকায় ৯টি ওয়ার্ড হলেও গত বছর সীমানা বাড়ানোর কারণে ১০ কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১০টিকেই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।
এবারের নির্বাচনে মেয়র পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র আক্কাছ আলী। তিনি ভোট দেবেন ৩নং ওয়ার্ড কালিদাসখালী উচ্চবিদ্যালয় কেন্দ্রে। অপরদিকে বিএনপি থেকে মনোনীত প্রার্থী আবদুর রাজ্জাক। তিনি ভোট দেবেন ১নং ওয়ার্ডের ছাতারি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম জানান, পৌর এলাকায় মোট ১০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য প্রতি কেন্দ্রে ১২ জন পুলিশ ও ১৪ জন আনছার ছাড়াও ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ম্যাজিস্ট্রেট নিয়োগ থাকবে। পাশাপাশি দু’জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ টিম থাকবে। কেন্দ্রগুলো হল- চকছাতারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাতারী সরকারি প্রাথমিক বিদ্যাল, পাকুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিদাসখালী উচ্চবিদ্যালয়, নারায়ণপুর প্রাথমিক বিদ্যালয়, গাওপাড়া হাফেজিয়া মাদ্রাসা, বাঘা উচ্চবিদ্যালয়, বাঘা হযরত শাহ আবদুল হামিদ দানিস মান্দ ফাজিল মাদ্রাসা, হযরত শাহ আব্বাস (রা.) সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুর্শিদপুর প্রাথমিক বিদ্যালয়।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত