যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ০২ জুন, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বরাদ্দ বেড়েছে স্বাস্থ্য খাতে
প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্য খাতের উন্নয়নে বরাদ্দ বাড়ানো হয়েছে। এ খাতে মোট বরাদ্দ রাখা হয়েছে ১৬ হাজার ২০৩ কোটি ৩৬ লাখ টাকা। এর মধ্যে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৭ হাজার ৮৪১ কোটি ৬৭ লাখ টাকা। ২০১৬-১৭ অর্থবছরের সংশোধিত বাজেটে উন্নয়ন বরাদ্দ ছিল ৪ হাজার ৯১৭ কোটি টাকা। ওই বছর সংশোধিত বাজেটে স্বাস্থ্য খাতে মোট বরাদ্দ ছিল ১৪ হাজার ৮৫৭ কোটি টাকা। বৃহস্পতিবার জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৭-১৮ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন। তিনি উন্নয়ন খাতে যেসব বিষয়ে গুরুত্বারোপ করেন সেগুলো হল- নতুন কমিউনিটি ক্লিনিক নির্মাণ, সম্প্রসারিত টিকাদান কার্যক্রম, ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন, কেন্দ্রীয় ও জেলা পর্যায়ে ইপিআই হিমাগার সম্প্রসারণ। কিশোরগঞ্জ, সাতক্ষীরা, কুষ্টিয়া, ফরিদপুর, গোপালগঞ্জ, সিরাজগঞ্জ, মানিকগঞ্জ, জামালপুর, গাজীপুর, পটুয়াখালী ও টাঙ্গাইলে নতুন মেডিকেল কলেজ নির্মাণ। ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগীয় পর্যায়ে স্বাস্থ্য স্থাপনা নির্মাণ।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত