চট্টগ্রাম ব্যুরো    |    
প্রকাশ : ০৯ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
চট্টগ্রাম মহানগর বিএনপি
সভাপতি ও সাধারণ সম্পাদক সংবর্ধিত
ছিলেন না নোমান অনুসারীরা
চট্টগ্রাম মহানগর বিএনপির নবঘোষিত কমিটির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে ফুলেল সংবর্ধনা দিয়েছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সোমবার বিকালে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে কয়েকশ নেতাকর্মী ফুল নিয়ে এসে তাদের সংবর্ধনা জানান। তবে এ সংবর্ধনা অনুষ্ঠানে আবদুল্লাহ আল নোমানের অনুসারী কোনো নেতাকর্মী উপস্থিত ছিলেন না।
এদিকে সংবর্ধনার জবাবে নগর বিএনপির নতুন সভাপতি-সাধারণ সম্পাদক বলেছেন, কেন্দ্রীয় কমিটির নতুন নেতৃত্ব ও চট্টগ্রামের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করে শিগগিরই নবীন-প্রবীণের সমন্বয়ে নগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দেয়া হবে । এ কমিটি আগামীদিনের আন্দোলন-সংগ্রামে জোরালো ভূমিকা রাখবে। তারা বলেন, বর্তমানে দেশে গণতন্ত্র নেই। আইনের শাসন নেই। গণতন্ত্র ও আইনের শাসন ফিরিয়ে আনার কঠিন আন্দোলন-সংগ্রামে যাতে নতুন কমিটি সফল হতে পারে, সেজন্য তারা নেতাকর্মীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। সব ধরনের বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে দলকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।
শনিবার বিএনপির কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম নগর কমিটি ঘোষণা করা হয়। ওই দিন নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন ছিলেন ঢাকায়। সাধারণ সম্পাদক হিসেবে ঢাকায় গেলেও রোববার রাতে নগর বিএনপির সভাপতি হয়েই তিনি চট্টগ্রামে ফিরেন। অন্যদিকে কেন্দ্রীয় যুবদল নেতা আবুল হাশেম বক্কর ছিলেন চট্টগ্রামেই।
অপরদিকে কেন্দ্রীয় কমিটিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য হিসেবে আবদুল্লাহ আল নোমানের স্থান না হওয়ায় তার অনুসারীরা চরমভাবে ক্ষুব্ধ ও হতাশ। তাদের বক্তব্য হচ্ছে, ত্যাগী ও বর্ষীয়ান রাজনৈতিক নেতা আবদুল্লাহ আল নোমানকে তার প্রাপ্য মর্যাদা না দিয়ে দলকেই দুর্বল করা হয়েছে। বিভেদ বাড়ানো হয়েছে। এ অবস্থায় তারা সংবর্ধনা দূরে থাক, দলেও থাকবেন কিনা, সেটাই এখন বড় প্রশ্ন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত