শাবি প্রতিনিধি    |    
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
যৌন হয়রানি ও সাংবাদিক নির্যাতন
ছাত্রলীগের ৪ কর্মীকে বহিষ্কার করল শাবি
এক ছাত্রীকে যৌন হয়রানি ও এর প্রতিবাদ করায় দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় চার ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বহিষ্কৃতরা শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী। এছাড়া ঘটনার সময় দায়িত্বশীল ভূমিকা পালন না করার কারণে পার্থকে সতর্ক করল প্রশাসন। শৃঙ্খলা কমিটির সুপারিশের ভিত্তিতে শনিবার ২০৫তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ভিসি অধ্যাপক আমিনুল হক ভূইয়া সভায় সভাপতিত্ব করেন। এসব তথ্য নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. কবির হোসেন। বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুদ্র্র, পরিসংখ্যান বিভাগের মো. সাজ্জাদ হোসেন রিয়াদ, নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দিকী, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনিকে এক সেমিস্টার বহিষ্কার করা হয়েছে। এরমধ্যে রাহাত এবং সুমনকে বহিষ্কারের পাশাপাশি এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ সময়ে তারা বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারবে না। এজন্য বিভাগগুলোতে যাবতীয় নির্দেশনা পাঠানো হবে। বহিষ্কারাদেশ আজ রোববার থেকেই কার্যকর হবে।
৮ এপ্রিল এক ছাত্রীকে যৌন হয়রানি করে অভিযুক্তরা। এর প্রতিবাদ করায় বহিষ্কৃতরাসহ অজ্ঞাতনামা ৮-১০ জন শাবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ডেইলি অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস আলী এবং সহ-সভাপতি ও দৈনিক সকালের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দিপুকে মারধর করে। এ ঘটনায় শাখা ছাত্রলীগ কমিটিকে স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। যৌন হয়রানির শিকার স্কুলছাত্রীর মা মামলা করলে বিচার বিভাগীয় তদন্তে অভিযুক্তদের সংশ্লিষ্টতা পাওয়া যায়।
সরদার আব্বাস আলী বলেন, বিচার বিভাগীয় তদন্তে অপরাধ প্রমাণিত হলেও এর মধ্যে কারও কারও শাস্তির মাত্রা কম হয়েছে বলে মনে করি। তবুও এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাধুবাদ জানাই।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত