যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
২৮ জুলাই চেন্নাই নেয়া হচ্ছে সিদ্দিককে
স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থা করা হবে -স্বাস্থ্যমন্ত্রী
রাজধানীর শাহবাগে পুলিশ ছোড়া টিয়ারশেলের আঘাতে সরকারি তিতুমীর কলেজের আহত ছাত্র সিদ্দিককে চোখের উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে আগামী ২৮ জুলাই ভারতের চেন্নাই নেয়া হবে। চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফিরে আসার পর তার পুনর্বাসনে স্থায়ী ব্যবস্থা করা হবে। মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালে সিদ্দিককে দেখতে গিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এ আশ্বাস দেন।
হাসপাতালে পৌঁছে স্বাস্থ্যমন্ত্রী সরাসরি সিদ্দিক যে কেবিনে ভর্তি সেখানে যান। তিনি কিছুক্ষণ সিদ্দিকের শয্যাপাশে অবস্থান করেন এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। সিদ্দিক স্বাস্থ্যমন্ত্রীকে তার ও তার পরিবারের সামগ্রিক অবস্থা বর্ণনা করেন। সব শুনে স্বাস্থ্যমন্ত্রী তাকে বলেন, ‘তোমাকে আগামী বৃহস্পতিবার উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানো হচ্ছে। সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরে আসার পর তোমার জন্য স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। তোমার কোনো চিন্তা নেই। আমরা সবাই তোমার পাশে আছি’।
পরে মোহাম্মদ নাসিম সাংবাদিকদের বলেন, সিদ্দিকের চিকিৎসার সব ব্যয়ভার সরকার বহন করবে। একইসঙ্গে চিকিৎসা নিয়ে ফিরে আসার পর তার সুস্থ-স্বাভাবিক জীবনযাপনের প্রয়োজনীয় ব্যবস্থায়ও করা হবে। তিনি বলেন, সিদ্দিক একজন নিরীহ কলেজছাত্র। সে গুরুতর আহত হয়েছে। এই ছেলেটিকে সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরিয়ে দিতে সরকার উদ্যোগ নিয়েছে। যতক্ষণ না পর্যন্ত তার চিকিৎসা শেষ হবে, ততক্ষণ সরকার তার চিকিৎসার সব ব্যয় বহন করবে। এ সময় হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রতিবেদনে সন্তুষ্ট না হলে আরেকটি কমিটি -স্বরাষ্ট্রমন্ত্রী : সিদ্দিকুর রহমান আহত হওয়ার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সিদ্দিকের চোখের দৃষ্টিশক্তি থাকবে কি থাকবে না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। পুলিশের গাফিলতিতে এমনটি হয়েছে কিনা তা খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি করা হয়েছে। এ কমিটির প্রতিবেদন সন্তোষজনক না হলে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হবে। কার গাফিলতিতে এমন দুঃখজনক ঘটনা ঘটেছে তা খুঁজে বের করে তাকে শাস্তির আওতায় আনা হবে।
মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, শাহবাগ মোড় অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান। এখানে যেন কোনোভাবেই যানজট সৃষ্টি না হয় সেজন্য পুলিশ সব সময় সচেষ্ট থাকে। তাই সরকারি পক্ষ বা বিপক্ষ যারাই সেখানে কোনো ধরনের সভা-সমাবেশ করতে চায় পুলিশ তাদের বাধা দেয়।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত