যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
মানববন্ধনে দুদু
সরকারের সময় ফুরিয়ে আসায় খালেদা জিয়াকে নিয়ে অপপ্রচার
অংশগ্রহণমূলক নির্বাচন করতে সংলাপ না হলে আন্দোলন
সরকারের সময় ফুরিয়ে এসেছে জেনেই খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে ক্ষমতাসীনরা নানান অপপ্রচার চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। হুশিয়ারি দিয়ে তিনি বলেন, একাদশ নির্বাচন অংশগ্রহণমূলক করতে সংলাপ না হলে আন্দোলনের কোনো বিকল্প থাকবে না। মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে দুদু এসব কথা বলেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে অপপ্রচারের প্রতিবাদে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন এ মানববন্ধনের আয়োজন করে। সংগঠনের সভাপতি আমির হোসেন বাদশার সভাপতিত্বে এতে অংশ নেন- বিএনপির কেন্দ্রীয় নেতা মীর নেওয়াজ আলী নেওয়াজ, আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ প্রমুখ।
ক্ষমতাসীনদের বক্তব্যের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া চিকিৎসার উদ্দেশে লন্ডন গেছেন। তাকে নিয়ে ক্ষমতাসীনরা নানান ধরনের কথা বলছে, নানান অপপ্রচার চালাচ্ছে। আমরা বলতে চাই, লন্ডনে দেশনেত্রীর সফর গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, স্বৈরাচার ও ফ্যাসিবাদ পতনের জন্য। এটা নিয়ে অপপ্রচার করার কিছু নেই। তিনি বলেন, এ দেশ গণতন্ত্র, ব্যক্তি ও সংবাদপত্রের স্বাধীনতার দেশ। মুক্তিযোদ্ধাদের দেশ। এ দেশে ফ্যাসিবাদ ও গণতন্ত্রবিরোধী কোনো শক্তি কোনোকালে থাকতে পারেনি, আগামী দিনেও থাকতে পারবে- এটা কেউ বিশ্বাস করে না। আজকে স্পষ্টভাষায় বলতে চাই, এ সরকার বেশি দিন ক্ষমতায় নেই। এ অপশক্তির পতন হবে একটি গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক প্রত্যক্ষ ও পরোক্ষ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে। এটা তারাও জেনে গেছে। এ কারণেই খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে নানান অপপ্রচার চালাচ্ছে।
দেশের গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার স্বার্থে দলীয় নেতাকর্মী ও গণতন্ত্রমনা রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির এই নেতা। একাদশ নির্বাচন অংশগ্রহণমূলক করতে সংলাপ না হলে আন্দোলনের কোনো বিকল্প থাকবে না বলেও হুশিয়ারি দেন তিনি।
শামসুজ্জামান দুদু বলেন, সংকট সমাধানে আমরা আন্দোলন চাই না, আমরা আলোচনা চাই। আমাদের প্রথম পছন্দ আলোচনা, দ্বিতীয় পছন্দ আন্দোলন বা সংগ্রাম যাই বলেন সেটি। বর্তমান সরকার যদি আলোচনা না করে বিরোধী দলের ওপর নির্যাতন-হত্যা-গুম অব্যাহত রাখে তাহলে বিরোধী দল হিসেবে আমাদের আন্দোলনের পথই বেছে নিতে হবে, এর কোনো বিকল্প থাকবে না।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত