যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
শেয়ারবাজারে বড় দরপতন
সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বড় দরপতন হয়েছে। এ নিয়ে টানা দুই কার্যদিবস বড় দরপতন হল। এদিন ডিএসইর প্রধান সূচক ৪৪ দশমিক ১৬ পয়েন্ট কমেছে এবং সিএসইর প্রধান সূচক ১১৬ দশমিক ৮২ পয়েন্ট কমেছে। এদিন উভয় শেয়ারবাজারে মোট লেনদেন হয়েছে ৭৭৮ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। বুধবার লেনদেন হয়েছিল ১ হাজার ১৪০ কোটি ৪ লাখ টাকা।
এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৭৪৩ কোটি ২৯ লাখ টাকা। ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৪ দশমিক ১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৪ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ সূচক ৬ দশমিক ৮৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৩৩ পয়েন্টে এবং ১০ দশমিক ৯৮ পয়েন্ট কমে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে ২ হাজার ১৯৭ পয়েন্টে অবস্থান করছে।
এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৯৭টির, কমেছে ১৯৭টির এবং কোনো পরিবর্তন হয়নি ৩৭টি কোম্পানির শেয়ার দর। এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হল- ব্র্যাক ব্যাংক, ইফাদ অটোমোবাইল, শাহজালাল ইসলামী ব্যাংক, এক্সিম ব্যাংক, আমার নেট, উত্তরা ব্যাংক, সিটি ব্যাংক, এসিআই, মার্কেন্টাইল ব্যাংক এবং লংকা বাংলা ফাইন্যান্স। অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ১১৬ কোটি ৮২ লাখ টাকা। সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ১১৬ দশমিক ৮২ পয়েন্ট কমে ১১ হাজার ৩৭৭ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১৯০ দশমিক ৭৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৮২৫ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ১৬ দশমিক ৪০ পয়েন্ট কমে ১ হাজার ৪২২ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ৭৬ দশমিক ৬২ পয়েন্ট কমে ১৬ হাজার ৭১২ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৫৪টির, কমেছে ১৬১টির এবং কোনো পরিবর্তন হয়নি ১৯টি কোম্পানির শেয়ার দর।
টাকার অঙ্কে এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হল- ইউসিবিএল, আমার নেটওয়ার্ক, ন্যাশনাল ব্যাংক, এক্সিম ব্যাংক, আইএফআইসি, ব্র্যাক ব্যাংক, ইসলামী ব্যাংক, উত্তরা ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট এবং এসিআই।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত