যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
রিহ্যাব ফেয়ার
বাড়ছে ক্রেতার ভিড় মাঝারি ফ্ল্যাটের চাহিদা বেশি
ভিড় বাড়ছে রিহ্যাব ফেয়ারে (মেলা)। ক্রেতারা বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখছেন। আর যাচাই-বাছাই করে সাধ-সাধ্যের সম্মিলন ঘটানোর চেষ্টা করছেন। বেশিরভাগই ক্রেতার লক্ষ্য মাঝারি সাইজের ফ্ল্যাট। তবে মেলায় ছোট ও বড় ফ্ল্যাটের আগ্রহী ক্রেতারা আগমন ঘটছে।
শুক্রবার বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা যায়। ক্রেতাদের উপস্থিতিতে খুশি স্টল বরাদ্দ নেয়া প্রতিষ্ঠানগুলো। তারা জানান, পাঁচ দিনের মেলাতেই ক্রেতা পেয়ে যাব- এমন আশা নিয়ে আমরা স্টল নেই না। মেলায় স্টল নেয়ার উদ্দেশ্য হলো গ্রাহকদের সঙ্গে পরিচিত হওয়া। ক্রেতারা প্রয়োজনীয় তথ্যগুলো একত্রে জানতে পারেন মেলায় এসে। জেমস ডেভেলপমেন্ট লিমিটেডের অ্যাসিসট্যান্ট ম্যানেজার রেজা মাহমুদ শাহরিয়া যুগান্তরকে বলেন, ‘এবারের মেলায় বেশ ভালো সাড়া পাচ্ছি। এখনও কোনো ফ্ল্যাট বুকিং হয়নি। তবে অনেক আগ্রহী ক্রেতার সন্ধান পেয়েছি। আশা করি তারা পরবর্তীতে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। আর তাদের সঙ্গে পরিচয় হওয়ায় আমরাও তাদের সঙ্গে যোগাযোগ করতে পারব।’ ডোম-ইনোর অ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘রিহ্যাব ফেয়ারের দ্বিতীয় দিনে ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি বেশ ভালো। আগ্রহীরা বিভিন্ন আকৃতির ফ্ল্যাটের দরদাম করছেন। তবে এর মধ্যে বেশিরভাগ ক্রেতার মাঝারি আকৃতির (১২০০-১৫০০ বর্গফুট) ফ্ল্যাটের ব্যাপারে খোঁজখবর করছেন। আর মিরপুর, মোহাম্মদপুর এবং উত্তরা এলাকার ফ্ল্যাটের ক্রেতার সংখ্যা এখন পর্যন্ত বেশি পাওয়া গেছে।’ রিহ্যাব ফেয়ারের হক হোম অ্যান্ড বিল্ডার্সের স্টলের সামনে কথা হয় বেসরকারি একটি ব্যাংকের কর্মকর্তা ইমদাদুল হকের সঙ্গে। তিনি বলেন, ‘একটি ফ্ল্যাট বুকিং দিতে চাই। এজন্য মেলায় এসেছি মার্কেট বোঝার জন্য। কিন্তু দাম খুব বেশি। মেলা উপলক্ষে কিছু ছাড় দিলেও সেটা খুবই কম। যাচাই-বাছাই করছি, ফ্ল্যাট কেনার ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করব।’ রিহ্যাব ফেয়ার-২০১৭-এর আয়োজক কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী বলেন, ‘শুরু থেকেই মেলায় উপস্থিতি বেশ ভালো। আশা করি এবারের মেলা আবাসন খাতকে ঘুরে দাঁড়াতে সহায়তা করবে।’
বিশেষ ছাড় : মেলায় বিভিন্ন কোম্পানি বিভিন্ন ধরনের ছাড় দিচ্ছে। মেলা চলাকালীন সময়ে প্লট, ফ্ল্যাট বা হোম লোনের রেজিস্ট্রেশন করলে বিভিন্ন পরিমাণ ছাড় পাচ্ছেন। হক হোমস অ্যান্ড ডেভেলপার্সে কেউ ফ্ল্যাট বুকিং দিলে সর্বোচ্চ ২৫ ভাগ ছাড় পাচ্ছেন। জেমস ডেভেলপার্স ক্রেতাদের জন্য মেলা উপলক্ষে ১০ ভাগ ছাড় ঘোষণা করেছে। আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ১ ভাগ সুদ ছাড়ের ঘোষণা দিয়েছে। বিশেষ আকর্ষণ হচ্ছে- পূর্বাচল আমেরিকান সিটি প্রকল্পে প্লট বুকিং দিলে ইউএস-বাংলা এয়ারলাইন্সে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংককে দুই রাত তিন দিন থাকার সুযোগ।
২১ ডিসেম্বর শুরু হওয়া রিহ্যাব মেলা ২৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। মেলা চলাকালীন সময়ে তিনদিন সরকারি ছুটি থাকছে। এ কারণে মেলার আয়োজক রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) কর্তৃপক্ষ মনে করছে, মেলায় আগ্রহী ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি ভালো হবে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত