ভোলা প্রতিনিধি    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ভোলার ফাতেমা খানম কলেজ
৫১ শিক্ষার্থীকে ল্যাপটপ দিলেন বাণিজ্যমন্ত্রী
জেলার সেরা বিদ্যাপীঠ বাংলাবাজার ফাতেমা খানম কলেজের ৫১ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ায় সংবর্ধনা দেয়ার পাশাপাশি তাদের প্রত্যেককে একটি করে ল্যাপটপ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। শনিবার ভোলার উপ-শহর বাংলাবাজার কলেজ চত্বরে এক বর্ণাঢ্য আয়োজনে তাদের হাতে ল্যাপটপ তুলে দেয়া হয়। ল্যাপটপ পেয়ে শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করার পাশাপাশি দেশকে এগিয়ে নেয়ার শপথ নেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। তথ্যপ্রযুক্তির সুযোগ-সুবিধা গ্রাম পর্যায়ে পৌঁছে গেছে। এর সুফল পাচ্ছে সাধারণ মানুষ। তিনি বলেন, নির্বাচনে মানুষ যাকে খুশি তাকে ভোট দেবে। এর জন্য হানাহানি কেন হবে? রংপুরে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। কোনো হানাহানি হয়নি। তিনি বলেন, বর্তমান সরকারের সফলতা এখানেই। বিএপি আমলে এমন নজির ছিল না। মানুষ শান্তিতে ঘুমাতে পারেনি। এখন ভোলাসহ বাংলাদেশ শান্তির জনপদে পরিণত হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদাশালী রাষ্ট্রে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে সম্মানীয়। রোহিঙ্গা ইস্যু সফলভাবে মোকাবেলা করায় তাকে ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি দেয়া হয়। কয়েক হাজার শিক্ষার্থী ও সুধীর উদ্দেশে বাণিজ্যমন্ত্রী তার শৈশবের দিনগুলোর বর্ণনা দেন।
শিক্ষার্থীদের উদ্দেশে তোফায়েল আহমেদ বলেন, শিক্ষার পাশাপাশি নীতি ও আদর্শ থাকতে হবে। ফাতেমা খানম কলেজ এখন জেলার সেরা কলেজে পরিণত হয়েছে। বরিশাল বোর্ডেও এ কলেজ ভালো ফল করছে। কলেজটিকে বিশ্ববিদ্যালয়ে পরিণত করা হবে। এ সময় কলেজের সামনে ৩ একর জায়গার ওপর একটি মেডিকেল কলেজ ও হাসপাতাল করারও ঘোষণা দেন তিনি। এলাকার জন্য আমরা যা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা গুরুত্বের সঙ্গে বিবেচনা করেন। ভোলা ও বরিশালের মধ্যে সেতু নির্মাণ করা তার স্বপ্ন বলেও তিনি জানান। পদ্মা সেতু নির্মাণ হলে, ভোলা-বরিশাল ব্রিজ হলে ভোলার মানুষ ৫ ঘণ্টায় ঢাকায় যাবে। একই সঙ্গে গ্যাসসমৃদ্ধ ভোলায় বিনিয়োগে আগ্রহী হয়ে উঠবেন শিল্পপতিরা।
অনুষ্ঠানে কলেজ গভর্নিং বডির সভাপতি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবের সভাপত্বিতে বক্তব্য দেন আনোয়ারা আহমেদ, ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, সাবেক অধ্যক্ষ এম ফারুকুর রহমান, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, সাবেক অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুল, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ডা. তাসলিমা আহমেদ জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কাসেম প্রমুখ।
ফাতেমা খানম কলেজের নবনির্মিত চার তলাবিশিষ্ট মাল্টিমিডিয়া ক্লাসরুম ভবন এবং তিন তলাবিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী। এ ছাড়া ফাতেমা খানম কমপ্লেক্সে ১০ শয্যাবিশিষ্ট হাসপাতালসহ মা ও শিশুকল্যাণ কেন্দ্রের উদ্বোধন করেন তিনি। এ সময় তিনি হাসপাতালের রোগীদের খোঁজখবর নেন।
ল্যাপটপপ্রাপ্ত শিক্ষার্থীরা : খাদিজা আক্তার, উম্মে আতিয়া, খাদিজা বেগম হিমু, সমিয় নুর স্বর্ণা, মিরা রানী বৈদ্য, ফাতেমা বেগম, ফারিয়া ইসলাম, ফারজানা বেগম, আয়েশা আক্তার, সুমাইয়া আক্তার ইতি, সুখী আক্তার, ইয়াসমিন বেগম, আফসানা লিজা, সুমাইয়া বেগম, তানিয়া বেগম, মলিনা মইনুল কিন্তি, মিম আক্তার, নয়নমণি, রোকেয়া বেগম, জান্নাতুল ফেরদাউস, আকলিমা বেগম, সুমি আক্তার, আফরোজা সাফা, তাছমিয়া নিশাত, বিবি হাজেরা আক্তার, ফাতেমা আক্তার লিয়া, মো. ইকবাল হাসান তারেক, মো. ইফফাত ফারাহ বান্না, মো. শাকিল, মো. আল-আমিন, মো. নাইম, শোহেব মাহমুদ, মানসুর আলম, মো. শাওন, মো. তালহা জুবায়ের, মো. রায়হান, মো. শাহাদাত, মো. শাকিল হোসেন, মো. সৈকত আরিফ হোসেন, জিকরুল ইসলাম জিতু, মনিরুল ইসলাম, মো. শাকিল, মো. আহসানউল্যাহ, রাশেদুল ইসলাম, নিঝুম দত্ত, মো. রাজিব, মো. শোহান, মো. ইফাত হাসান, এবিএম সিফার ইমতিয়াজ ও সাদিয়া ইসলাম নিথি। এ বছর এইচএসসি পরীক্ষায় এ কলেজ ভোলা জেলার সেরা হওয়ার পাশাপাশি বরিশাল বোর্ডে দ্বিতীয় স্থান অর্জন করে। কলেজে বর্তমানে সাড়ে ৩ হাজার শিক্ষার্থী রয়েছে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত