যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত আহত ৫ পুলিশ
৫ ডাকাত গ্রেফতার অস্ত্র-গুলি উদ্ধার
কুমিল্লা ব্যুরো ও দেবিদ্বার প্রতিনিধি
কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাসেল ও ফারুক নামে ২ ডাকাত নিহত হয়েছে। এ সময় ডিবির এসআই নজরুল ইসলামসহ ৫ পুলিশ আহত হয়েছেন। পুলিশ ৫ ডাকাতকে গ্রেফতারসহ ঘটনাস্থল থেকে একটি রিভলবার, বেশ কয়েকটি রামদা ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। শনিবার ভোর সোয়া ৩টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলার হাতিমারা এলাকায় এ ঘটনা ঘটে।
১৮ ডিসেম্বর গভীর রাতে সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. শাহ আলমের দেবিদ্বারের জাফরগঞ্জ গ্রামের বাড়িতে ডাকাতির ঘটনায় এসব ডাকাতরা জড়িত ছিল বলে পুলিশ জানিয়েছে।
শনিবার বেলা সাড়ে ১১টার দিকে প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বিপিএম সাংবাদিকদের জানান, ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল-মামুনের নেতৃত্বে ডিবির ওসি একেএম মনজুর আলম, এসআই শাহ কামাল আকন্দ পিপিএমসহ দুটি দল সেখানে পৌঁছে। এ সময় ডাকাতরা তাদের লক্ষ করে এলোপাতাড়ি গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে ২ ডাকাত গুরুতর আহত হয়। তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহত ডাকাতরা হল- দেবিদ্বার উপজেলার কুরুইন গ্রামের ফরিদ মিয়ার ছেলে ওমর ফারুক ও একই উপজেলার ছেচড়া পুকুরিয়া গ্রামের রহমান ওরফে রইক্কার ছেলে রাসেল। পুলিশ ঘটনাস্থল থেকে ৫ ডাকাতকে গ্রেফতার করেছে। তারা হল দেবিদ্বার উপজেলার ফুলতলী গ্রামের রবিউল আউয়াল রবি, ব্রাহ্মণপাড়ার উত্তর তেতাভূমি গ্রামের কামাল হোসেন, বুড়িচং উপজেলার কংশনগর গ্রামের শরীফুল ইসলাম, একই গ্রামের পলাশ দেবনাথ ও একই উপজেলার ইন্দ্রবতী গ্রামের সোহেল। ডিবি পুলিশ ডাকাতদের কাছ থেকে এক রাউন্ড গুলিভর্তি একটি রিভলভার, ৩টি রামদা, কালো কাপড়ের ৫টি মুখোশসহ দেশিয় অস্ত্র উদ্ধার করে।
এ ঘটনায় আহত ডিবি পুলিশের এসআই মো. নজরুল ইসলাম, কনস্টেবল দয়াল কান্তি চাকমা, সাইফ উল্লাহ, রবিন চন্দ্র দাস ও মনিরুজ্জামান খানকে কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ সুপার আরও জানান, ডাকাত দলটি ১৮ ডিসেম্বর গভীর রাতে সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. শাহ আলমের দেবিদ্বারের জাফরগঞ্জ গ্রামের বাড়িতে ডাকাতি করতে গিয়ে তার ভাই জহিরুল ইসলামকে কুপিয়ে আহত করেছিল। এ ছাড়াও এ দলটি একই রাতে পার্শ্ববর্তী খয়রাবাদ গ্রামে রুহুল আমিনের বাড়িতে ডাকাতিসহ এর আগে জেলার বিভিন্ন এলাকায় সংঘটিত ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত।
গ্রেফতার ডাকাতদের বিরুদ্ধে হত্যা ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধে জেলার বিভিন্ন থানায় মামলা রয়েছে। এ ঘটনায় ডিবির এসআই শাহ কামাল আকন্দ বাদী হয়ে দেবিদ্বার থানায় ৩টি মামলা করেছেন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত