• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
কক্সবাজার প্রতিনিধি    |    
প্রকাশ : ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন
মোহাম্মদ নাসিম
আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে বলে জনিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বিজয়ের মাসে ঘোষণা হল জাতীয় নির্বাচন হবে সংবিধান মতে। সেখানে কোনো দলের কিছুই করার থাকবে না। কারণ সংবিধান না মেনে কিছু করার সুযোগ নেই। এটি হবে বিশ্বের অন্যান্য উন্নত দেশের মতো সংবিধান মোতাবেক জাতীয় নির্বাচন।
মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া যা কিছু বলুক না কেন, সংবিধানের বাইরে গিয়ে কিছুই করার সুযোগ নেই। তাই বলব, মিথ্যাচার না করে, নির্বাচন থেকে দূরে সরে না গিয়ে, বুদ্ধিমানের কাজ হবে নির্বাচনে অংশগ্রহণ করা। আর এ নির্বাচনে জনগণ যে রায় দেবে, সেটি হাসিমুখে মেনে নেবে আওয়ামী লীগ। তবে আমাদের বিশ্বাস, দেশের সার্বিক উন্নয়নের কথা চিন্তা করে দেশের জনগণ এবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।
সোমবার বেলা ১১টায় কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের আয়োজনে অনুষ্ঠিত সভায় মন্ত্রী আরও বলেন, রংপুরের নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগের সময়ে যে সুষ্ঠু নির্বাচন হয়, সেটি প্রমাণ হয়েছে। কিন্তু তাতেও বিএনপির অভিযোগের শেষ নেই। তাই তিনি বিএনপিকে মাঠ ছেড়ে না পালিয়ে নির্বাচনের মাঠে অংশ নেয়ার আহ্বান জানান।
মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সরকার দুর্যোগ মোকাবেলায় শতভাগ সক্ষম। প্রকৃতি সৃষ্ট দুর্যোগের মতো শক্তভাবে মানবসৃষ্ট রোহিঙ্গা সমস্যাও সামাল দিতে পেরেছে। দেশে অবস্থান করা অবস্থায় যদি কেউ রোগাক্রান্ত হয়, তাহলে তাকে সুস্থ করা সহজ। কিন্তু কেউ যদি বাইরের দেশ থেকে রোগ নিয়ে এদেশে প্রবেশ করে, তখন সেই সমস্যা সমাধান করা অত্যন্ত কষ্টসাধ্য। কিন্তু বিপুল সংখ্যক রোহিঙ্গার একজনও বিনা চিকিৎসায় মারা যায়নি।
তিনি আরও বলেন, রোহিঙ্গাদের স্বদেশে ফেরত পাঠাতে এরই মধ্যে চুক্তি হয়ে গেছে। টাস্কফোর্সও দ্রুত তৈরি হয়ে যাচ্ছে। তিনি আশাবাদী, শিগগিরই রোহিঙ্গারা নিরাপদে সেই দেশে ফেরত যেতে পারবেন।
রোহিঙ্গা ইস্যুতে কক্সবাজারবাসীর ত্যাগের প্রশংসা করে মন্ত্রী বলেন, আগামী নির্বাচনের আগে কক্সবাজার মেডিকেল কলেজের ৫০০ শয্যা হাসপাতাল দৃশ্যমান করা হবে। শিগগিরই কক্সবাজার সদর হাসপাতালের জন্য একটি এবং কুতুবদিয়ার জন্য একটি অ্যাম্বুলেন্স দেয়া হবে। আর দ্রুত চকরিয়ায় ১০০ শয্যা হাসপাতালের কাজ শুরু হবে।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. আলী হাসেন, কক্সবাজার পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সদস্য অ্যাডভোকেট আয়াছুর রহমান, কক্সবাজার সিভিল সার্জন ডা. আবদুস সালাম, প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান পাওয়া কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ৭ সাংবাদিকের হাতে ৫০ হাজার টাকা করে সাড়ে ৩ লাখ টাকার চেক তুলে দেন স্বাস্থ্যমন্ত্রী। অনুদান পাওয়া সাংবাদিকরা হলেন বাংলাদেশ টেলিভিশনের জেলা সংবাদ প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল, চ্যানেল আইয়ের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, সাংবাদিক সাঈদ জালাল উদ্দিন, একাত্তর টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি কামরুল ইসলাম মিন্টু, দৈনিক সকালের কক্সবাজারের ব্যবস্থাপনা সম্পাদক রাশেদুল মজিদ, বৈশাখী টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি নেছার আহমদ ও চ্যানেল টেনের কক্সবাজার প্রতিনিধি শাহাজান চৌধুরী শাহিন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত